ঢাকা ১৫ সেপ্টেম্বর ২০২৪, ৩১ ভাদ্র ১৪৩১ | বেটা ভার্সন

রায়পুরায় ছয়জন নিহত

রায়পুরায় ছয়জন নিহত

নরসিংদীর রায়পুরার চরাঞ্চলে টেটাযুদ্ধ, আধিপত্য বিস্তারকে ঘিরে হত্যাকাণ্ডসহ অন্যান্য অপরাধ দমন ও তদন্তের মাধ্যমে সুষ্ঠু বিচারের দাবিতে মানববন্ধন করেছে এলাকাবাসী। গতকাল শনিবার দুপুরে উপজেলার চরাঞ্চল সায়দাবাদ গ্রামে এ মানববন্ধনে অনুষ্ঠিত হয়।

এ সময়, স্থানীয় শিক্ষক, শিক্ষার্থী ও নারী পুরুষসহ অন্তত ৩শত’ গ্রামবাসী মানববন্ধনে অংশ নেয়। এর আগে, গত ২২ আগস্ট রায়পুরার চরাঞ্চল শ্রীনগর ইউনিয়নের সায়দাবাদ এলাকায় আধিপত্য বিস্তারকে ঘিরে ঘটে যাওয়া সংঘর্ষে ছয়জন নিহত হয়।

এরপর থেকেই সরব হয় চরাঞ্চলের সচেতন সমাজ। মাববন্ধনে এলাকাবাসী বলেন, আগে এসব অঞ্চলে টেটার বিস্তর ব্যবহার থাকলেও যুগের পরিবর্তনের সঙ্গে সঙ্গে বেড়েছে আগ্নেয়াস্ত্রের ব্যবহার, ফলে ক্রমেই বাড়ছে মৃত্যুর সংখ্যা। আধুনিক এসব আগ্নেয়াস্ত্রের উৎস খুঁজে বের করার পাশাপাশি চরাঞ্চলের হত্যাকাণ্ডে সম্পৃক্ত সবার সুষ্ঠু বিচার দাবি করে এলাকাবাসী।

কনকতারা বেগম নামে পঞ্চাশোর্ধ এক নারী বলেন, সম্প্রতি ঘটে যাওয়া সংঘর্ষে আমার সন্তান আনিস মিয়া নিহত হয়েছে।

চরাঞ্চলে আর কোনো প্রকার সংঘর্ষ চাই না আমরা। আধিপত্য বিস্তার কে কেন্দ্র করে কয়েক যুগ ধরে লেগে থাকা সংঘর্ষের সমাধান চাই। সেই সঙ্গে ঘটনায় অভিযুক্ত যারা রয়েছে সবার সর্বোচ্চ বিচার চাই। খোদেজা বেগম নামে আরেক নারী বলেন, চলতি মাসের ছয়জন নিহতের মধ্যে আমার মেয়ে ফিরোজা বেগম নিহত হয়েছে হানিফ মাস্টার গ্রুপের আঘাতে।

আমার মেয়ে সাত মাসের অন্তঃসত্ত্বা ছিলেন। চরাঞ্চলে এরকম ঘটনা নতুন নয়, আমরা আর কোনো প্রকার সংঘর্ষ চাই না। এসব ঘটনার সুষ্ঠু তদন্তের মাধ্যমে বিচার চাই। আরেক মানববন্ধনকারী আবদুল কাদির মোল্লা সিটি কলেজের দ্বাদশ শ্রেণির শিক্ষার্থী রকিব হাসান বলেন, আধিপত্য বিস্তার ঘিরে চরাঞ্চলের এই সংঘর্ষ নিয়ে আমরা বিব্রত। আমরা এ সবের সমাধান চাই, নতুন প্রজন্মের আমরা আর কোনো প্রকার সংঘর্ষ চাই না। তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে বার বারই এই ধরনের সংঘর্ষ হচ্ছে রায়পুরার চরাঞ্চলে। এসব থেকে আমরা মুক্তি চাই।

আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত