ঢাকা ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

৪৫ বছর পর মসজিদের জমি উদ্ধার

৪৫ বছর পর মসজিদের জমি উদ্ধার

চট্টগ্রামের বাঁশখালী পৌরসভার উত্তর জলদী ভাদালিয়া রুহুল্লা পুকুর পাড় জামে মসজিদের নামে দান করা জমি দীর্ঘ ৪৫ বছর পর দখলে নিয়েছে মসজিদ কমিটি ও এলাকাবাসী।

গত রোববার সকাল ১০টার দিকে মসজিদ কমিটির লোকজন ও এলাকার মুসুল্লিরা জমি উদ্ধার করে সীমানা পিলার ও সাইনবোর্ড লাগিয়ে দেন। স্থানীয় সূত্রে জানা যায়, ১৯৭৯ সালের ২৪ মার্চ রুহুল্লা পুকুর পাড় জামে মসজিদের নামে ২০ শতক জায়গা ওয়াকফ নামা করে দেন উত্তর জলদী এলাকার মৃত আলী হোসেন এর পুত্র আব্দুল কুদ্দুস। কিন্তু জায়গা টি মসজিদ নামে দখল ছিল না।

গত রোববার স্থানীয় এলাকাবাসী ও মসজিদ কমিটির সদস্যরা সবাই জমিতে উপস্থিত হয়ে সীমানা পিলার স্থাপন ও সাইনবোর্ড লাগিয়ে দিয়ে দখলে নেন। রুহুল্লা পুকুর পাড় জামে মসজিদের সভাপতি কাজী মাওলানা মনছুরুল হক জানান, উত্তর জলদী ১নং ওয়ার্ড এলাকার আব্দুল কুদ্দুস ১৯৭৯ সালের ২৪ মার্চ মসজিদের নামে ২০ শতাংশ জমিন দান করে দেন।

কিন্তু দীর্ঘ ৪৫ বছর হয়ে গেলে ও জায়গাটি মসজিদের দখলে ছিল না, আমরা নতুন মসজিদ কমিটির সব সদস্য ও এলাকাবাসীর সহয়তায় বর্তমানে আমরা জায়গাটি মসজিদের নামে দখলে নিয়ে খুঁটি স্থাপন করে সাইনবোর্ড লাগিয়ে দেয়া হয়। এ সময় উপস্থিত ছিলেন- মসজিদ কমিটির সেক্রেটারি নুরুল ইসলাম, হাজী মো. রফিক, মো. হামিদ উল্লাহ, আব্দুল গফুর, আবুল কাশেম, দিদারুল ইসলাম, আবদুল করিম, মো. মোস্তাক প্রমুখ।

আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত