কুমিল্লায় ৭০ জনের নামে থানায় মামলা

প্রকাশ : ০৫ সেপ্টেম্বর ২০২৪, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

  কুমিল্লা প্রতিনিধি

কুমিল্লা সদর আসনের সাবেক এমপি ও মহানগর আওয়ামী লীগের সভাপতি আ ক ম বাহাউদ্দিন বাহারসহ ৭০ জনের নামে কোতোয়ালি মডেল থানায় মামলা হয়েছে। এ মামলায় আরো ২৫ জনকে অজ্ঞাতনামা আসামি করা হয়। কুমিল্লা নগরীর দক্ষিণ চর্থা তালতলা চৌমুহনী এলাকার আতাউর রহমান হাকিমের ছেলে আহমেদ রাজিব ওরফে রাজিব বাদী হয়ে সশস্ত্র হামলা ও গুরুতর জখম করার অভিযোগে এ মামলাটি দায়ের করেন। মামলায় সাবেক এমপি বাহাউদ্দিনকে হুকুমের আসামি করা হয়।

গতকাল বুধবার দুপুরে কুমিল্লা কোতোয়ালি মডেল থানার ওসি ফিরোজ হোসেন মামলার বিষয়টি নিশ্চিত করেন। এ নিয়ে সাবেক এমপি বাহাউদ্দিনের বিরুদ্ধে ৬টি মামলা হয়েছে বলে জানা গেছে। মামলার অভিযোগে উল্লেখ করা হয়, গত ১৯ জুলাই বিকাল ৪টার দিকে বাদীসহ স্বাক্ষীরা বৈষম্যবিরোধী ছাত্র-জনতার আন্দোলন কর্মসূচিকে সমর্থন জানানোর জন্য নগরীর কান্দিরপাড় টাউনহল মাঠের উদ্দেশ্যে রওনা করেন। তারা তালতলা চৌমুহনীর রাস্তার উপর পৌঁছামাত্র আসামিরা পূর্ব পরিকল্পিতভাবে হাতে পিস্তল, একনলা বন্ধুক, পাইপ গান, দা-ছেনি, ডেগার, লোহার রডসহ বিভিন্ন অস্ত্র-শস্ত্র নিয়ে বাদীসহ স্বাক্ষীগণের পথরোধ করে। একপর্যায়ে আসামিরা বাদীসহ স্বাক্ষীদের উপর আক্রমন চালিয়ে গুরুতর জখম করে।

এ মামলায় এমপি বাহাউদ্দিন ছাড়াও আদর্শ সদর উপজেলা পরিষদের সদ্য সাবেক চেয়ারম্যান আমিনুল ইসলাম টুটুল, মহানগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আতিক উল্লাহ খোকন, মহানগর যুবলীগের আহ্বায়ক আবদুল্লাহ আল-মাহমুদ সহিদ, মহানগর স্বেচ্ছাসেবক লীগের সভাপতি জহিরুল ইসলাম রিন্টুসহ এমপি বাহাউদ্দিনের অনুসারী নগরীর বিভিন্ন ওয়ার্ডের বেশ কয়েকজন কাউন্সিলর এবং আওয়ামী লীগ ও অঙ্গ-সহযোগী সংগঠনের নেতাকর্মীকে আসামি করা হয়। কুমিল্লা কোতোয়ালি মডেল থানার ওসি ফিরোজ হোসেন বলেন, ঘটনার পর থেকে মামলার আসামিরা আত্মগোপনে রয়েছেন। তাদের গ্রেপ্তারের চেষ্টা চলছে।