ঢাকা ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

নওগাঁয় মাদকের বিরুদ্ধে মানববন্ধন

নওগাঁয় মাদকের বিরুদ্ধে মানববন্ধন

‘সমাজ ধ্বংসের হাতিয়ার, মাদক নিচ্ছে কেড়ে প্রাণ’ স্লোগানে নওগাঁয় মাদক নিষিদ্ধে ও বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। গতকাল শনিবার বেলা সাড়ে ১১টায় বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের ব্যানারে শহরের ঢাকা বাসস্ট্যান্ডে ইষ্টার্ণ প্রডিউস কোল্ড ষ্টোরেজ লিমিডেট এর সামনে ঘণ্টাব্যাপী এ কর্মসূচি পালিত হয়।

এ সময় বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন নেতা আরমান হোসেন, আবু রায়হান, শাকিব হোসেন, অনিক, রাফি, সাদনান, রাকিন ও শিক্ষক জাহিদ রাব্বানি রশিদসহ অন্যরা বক্তব্য রাখেন। এ সময় বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের শিক্ষার্থী, শিক্ষক ও অভিভাবকসহ বিভিন্ন শ্রেণি পেশার মানুষ উপস্থিত ছিলেন।

এ সময় বক্তারা বলেন, মাদকের আগ্রাসনে শিক্ষার্থী ও যুব শক্তি ধ্বংস হয়ে যাচ্ছে। সমাজে অপরাধ ও অশান্তি বাড়ছে। শ্রমজীবীরা কর্মক্ষম হয়ে পরছেন। নওগাঁ শহরের প্রবেশমুখ ঢাকা বাসস্ট্যান্ডে ইষ্টার্ণ প্রডিউস কোল্ড ষ্টোরেজ লিমিডেট এর ভিতরে নিয়মনীতির তোয়াক্কা না করে পরিতোষ কুমার সাহা নামে একজন বৈধ দেশীয় বাংলা মদ বিক্রি করেন। তার দোকানে শুধু পারমিটধারীদের কাছে নির্ধারিত পরিমাণে মদ বিক্রির বিধান থাকলেও যে কেউ অনায়াসে এখান থেকে মদ কিনে খেতে পারে। এতে যুব সমাজ আজ ধ্বংসের পথে।

এ ছাড়া শহরের কাঁচা বাজারের পাশে ও বাঙ্গাবাড়িয়াসহ বেশ কয়েকটি চিহ্নিত স্থানে মাদক বিক্রি হয়। এতে প্রতিনিয়ত মাদকাসক্তের সংখ্যা বাড়ছে। শুধু পরিতোষ না, সব মাদক ব্যবসায়িদের বিরুদ্ধে হুশিয়ারি দেন বৈষম্যবিরোধী শিক্ষার্থীরা। দ্রুত মাদক বেচা-কেনা বন্ধে প্রশাসনের নিকট কার্যকর পদক্ষেপ নেয়ার দাবি করেন বক্তারা। এ সময় তারা মাদক বিরোধী স্লোগান দিতে দেখা যায়।

আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত