ঢাকা ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

ট্রাক প্রতীকে নিবন্ধন পাওয়ায়

গণধিকার পরিষদের আলোচনা সভা ও আনন্দ মিছিল

গণধিকার পরিষদের আলোচনা সভা ও আনন্দ মিছিল

নির্বাচন কমিশন (ইসি) গণঅধিকার পরিষদকে রাজনৈতিক দল হিসেবে নিবন্ধন ও ট্রাক প্রতীক দেয়ায় চাঁদপুরে আলোচনা সভা ও আনন্দ মিছিল বের করা হয়েছে। গত শুক্রবার বিকালে চাঁদপুর শহরের বিপনীবাগ পার্টি সেন্টারে এ আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

তারুণ্যনির্ভর ছাত্র-জনতার কাঙ্ক্ষিত রাজনৈতিক দল হিসেবে অবদান রাখতে গণঅধিকার পরিষদের ব্যানারে বিভিন্ন উপজেলা থেকে মিছিল নিয়ে নেতাকর্মীরা আলোচনা সভাস্থলে মিলিত হন।

এতে প্রধান অতিথির বক্তব্য রাখেন গণঅধিকার পরিষদ কেন্দ্রীয় কমিটির উচ্চতর পরিষদের সদস্য আরিফ তালুকদার।

চাঁদপুর জেলা যুব অধিকার পরিষদের সভাপতি জালাল আহমেদ শাওনের সভাপতিত্বে ও গণঅধিকার পরিষদের সংগঠক এবং চাঁদপুর জেলা ছাত্রঅধিকার পরিষদ সাবেক সভাপতি সামিউল প্রধানের পরিচালনায় আমন্ত্রিত অতিথি হিসেবে বক্তব্য রাখেন, গণঅধিকার পরিষদের গণমাধ্যমবিষয়ক সম্পাদক এনায়েত হাসিব, বাংলাদেশ যুব অধিকার পরিষদের পাঠাগার বিষয়ক সম্পাদক কাদের খান, বাংলাদেশ ছাত্র অধিকার পরিষদের যুগ্ম সাধারণ সম্পাদক, মো. মাহমুদুল হাসান। বক্তারা বলেন, স্বৈরাচার আওয়ামী লীগ সরকার পতনের মধ্য দিয়ে বাংলাদেশের মানুষ তাদের বাকস্বাধীনতা ফিরে পেয়েছে। গত ১৫টি বছর ধরে আওয়ামী লীগ স্বৈরাচার সরকার মানুষের সকল প্রকার মৌলিক অধিকার কেড়ে নিয়েছে।

সমাজের প্রতিটি রন্ধ্রে রন্ধ্রে অবক্ষয় সৃষ্টি করেছে। ফলে নির্যাতিত নিপীড়িত ছাত্রজনতা আওয়ামী লীগ সরকারকে ক্ষমতার মসনদ থেকে ধাক্কা মেরে ফেলে দিয়েছে। এ বিজয় দেশের আপামর জনতার। আলোচনা সভা শেষে বিকাল সাড়ে ৫টায় শহরের বিপনীবাগ থেকে একটি আনন্দ মিছিল বের করা হয়। মিছিলটি শহরের প্রধান সড়ক প্রদক্ষিণ করে হাসান আলী উচ্চ বিদ্যালয় মাঠে গিয়ে শেষ হয়। এসময় উপস্থিত ছিলেন, চাঁদপুর জেলা যুব অধিকার পরিষদের সাধারণ সম্পাদক এইচএম শরীফ হোসেন, জেলা ছাত্রঅধিকার পরিষদের সভাপতি জিএম মানিক, সাধারণ সম্পাদক নূর নবী আহমেদসহ ছাত্র, যুব, শ্রমিক ও গণঅধিকার পরিষদের নেতারা।

আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত