প্রাণিসম্পদ কর্মকর্তার বদলি প্রত্যাহারের দাবি

প্রকাশ : ০৯ সেপ্টেম্বর ২০২৪, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

  ধামরাই প্রতিনিধি

ঢাকার ধামরাইয়ে উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডা. মো. সেলিম জাহানের বদলির আদেশ প্রত্যাহারের দাবিতে মানববন্ধন করেছেন উপজেলার সব খামারিরা। প্রাণিসম্পদ কর্মকর্তা সেলিম জাহানকে বদলি করা হয়েছে এমন সংবাদের ভিত্তিতে উপজেলার বিভিন্ন এলাকা থেকে খামারিরা গতকাল রোববার বেলা ২টার দিকে ধামরাই পৌরশহরের পাঠানটোলা মহল্লায় প্রাণিসম্পদ অফিসের সামনে রাস্তা অবরোধ করে মানববন্ধন করেন। গত ৩ সেপ্টেম্বর ডা. সেলিম জাহানকে ফরিদপুর জেলার সালথা উপজেলায় বদলী করা হয়েছে বলে জানাগেলে সেই বদলি প্রত্যহারের দাবিতে অফিসে চলে আসে খামারিরা, পরে সেখানেই মানববন্ধন কর্মসূচি পালন করা হয়।

মানববন্ধনে খামারিরা বলেন, সেলিম জাহান ডাক্তার একজন ভালো মানুষ। তিনি উপজেলার সব খামারিদের সব সময় খোঁজখবর রাখেন। খামারিদের কোনো সমস্যা হলে দৌড়ে ছুটে যান খামারে, সেটা রাত হোক আর দিন হোক। এছাড়া তিনি প্রাণিসম্পদ হিসাবে দক্ষ, বিচক্ষণ একজন ডাক্তার। এমন কর্মকর্তাকে বহাল রাখার জন্য আমরা সকলেই মানববন্ধনে আংশ গ্রহন করেছি। এই বিষয়ে তরুণ এক খামারী উদ্যোক্তা আব্দুল্লা আল মামুন বলেন, আমি একছাত্র, আমি লোখাপড়ার পাশাপাশি গরুর খামার করেছি।

আমরা স্যারের কাছে যে কোনো বিষয় নিয়ে আসলে স্যার সেটা সাথে সাথে করে দেন। স্যারকে যে কোনো সময় ফোন দিলে পাওয়া যায় এবং আমাদের সমস্যার কথা জানাতে পারি। এছাড়া খামারে কোন সমস্যা হলে স্যারকে জানালে দ্রুত গিয়ে সমস্যা সমাধান করার চেষ্টা করেন। এমন একজন কর্মকর্তা থাকলে আমাদের দেশে চাকরীর জন্য ঘোরতে হবে না। প্রত্যেকের জায়গা থেকে উদ্যোগতা তৈরি হবে।

এই বিষয়ে ধামরাই সরকারি বিশ্ববিদ্যালয় কলেজের অনার্স পড়ুয়া মো. লিটন নামে এক খামারি বলেন, উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা সেলিম জাহান স্যারের পরামর্শে আমি ৫টা গরু দিয়ে খামার শুরু করি। স্যার সেই থেকে আমার খামারের সব সময় খোজ খবর রাখতেন। বর্তমানে আমার খামারে ১২টি গরু আছে। স্যারকে ফোন দিয়ে গরুর সমস্যার কথা জানালে তিনি গিয়ে সমস্য গুলি নিবিড় ভাবে দেখে পরামর্শ দিতেন। এছাড়া গরুর জন্য ভ্যাকসিন আসলে আমাকে ফোন দিয়ে সেগুলি নিতে বলতো। এই বিষয়ে প্রাণিসম্পদ সেলিম জাহান বলেন, আমি যেহেতু সরকারি চাকরি করি, সেই সুবাধে আমার ঊর্ধ্বতন কর্তৃপক্ষ যেখানে দিবে সেখানে আমাকে চাকরি করতে হবে। কারণ আমাদের চাকরি হচ্ছে বদলিযোগ্য। তবে আমি ধামরাইবাসীর জন্য সব সময় চেষ্টা করছি ভালো কিছু করার জন্য।