ঢাকা ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

শিক্ষার্থীদের মানববন্ধন কর্মসূচি

শিক্ষার্থীদের মানববন্ধন কর্মসূচি

টাঙ্গাইলের ভূঞাপুর উপজেলা নির্বাহী অফিসারের (ইউএনও) বদলি আদেশ প্রত্যাহারের দাবিতে শিক্ষার্থীরা বিক্ষোভ মিছিল ও মানবন্ধন কর্মসূচি পালন শেষে পরিবহণ শ্রমিকরা হামলা করেছে। গতকাল সোমবার দুপুরে বাসস্ট্যান্ড এলাকায় শিক্ষার্থীদের ওপর হামলা করে পরিবহণ শ্রমিকরা। পরিবহণ শ্রমিক জিয়া, শফিকুল, আলিম, খলিল, ইউসুফসহ বেশ কয়েকজন শ্রমিকের হঠাৎ হামলায় ৫-৬ জন শিক্ষার্থী গুরুতর আহত হয়। হামলায় গুরুতর আহত শিক্ষার্থী আসমাউল হাসানকে উপজেলা স্বাস্থকমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। তিনি স্থানীয় ইবরাহীম খাঁ সরকারি কলেজের শিক্ষার্থী। জানা যায়, ভূঞাপুর উপজেলা নির্বাহী অফিসার মো. মামুনুর রশীদকে গত রোববার হঠাৎই বদলির আদেশ হয়। ইউএনও’র এই বদলির আদেশ প্রত্যাহারের দাবিতে সাধারণ শিক্ষার্থীরা বাসস্ট্যান্ডে বিক্ষোভ মিছিল ও মানববন্ধন কর্মসূচি পালন করে। পরে তারা সড়ক থেকে সরে উপজেলা পরিষদের সামনে গিয়ে অবস্থান কর্মসূচি পালন করে।

কর্মসূচি শেষ করে শিক্ষার্থীরা বাড়ি ফেরার পথে বাসস্ট্যান্ড এলাকায় পরিবহণ শ্রমিকরা তাদের ওপর হামলা করে। এ সময় শ্রমিকদের হামলায় দুইজন ছাত্রী লাঞ্ছিত এবং ৫-৬ জন ছাত্রসহ কয়েকজন শিক্ষার্থী আহত হয়।

হামলার খবর ছড়িয়ে পড়লে সাধারণ শিক্ষার্থীরা পুনরায় বাসস্ট্যান্ড এলাকায় বিক্ষোভ করতে থাকে। খবর পেয়ে উপজেলা নির্বাহী অফিসার, সেনাবাহিনী ও পুলিশ বাহিনীর সদস্যরা বাসস্ট্যান্ড এলাকায় উপস্থিত হয়ে জড়িতদের গ্রেপ্তার করে আইনের আওতায় আনার প্রতিশ্রুতি দিলে শিক্ষার্থীরা সড়ক ছেড়ে চলে যায়।

আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত