ঢাকা ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

বীরগঞ্জে বিনামূল্যে চাষিদের মধ্যে বীজ ও রাসায়নিক সার বিতরণ

বীরগঞ্জে বিনামূল্যে চাষিদের মধ্যে বীজ ও রাসায়নিক সার বিতরণ

বীরগঞ্জ দিনাজপুর গত বৃহস্পতিবার বিকালে দিনাজপুরের বীরগঞ্জ উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের আয়োজনে কৃষিই সমৃদ্ধি এই প্রতিপাদ্যকে সামনে রেখে উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের সামনে ২০২৪-২০২৫ অর্থ বছরে খরিপ-২, মৌসুমে মাসকলাই ও গ্রীষ্মকালীন পেঁয়াজ ফসেলের আবাদ ও উৎপাদন বৃদ্ধির লক্ষ্যে কৃষি প্রনোদন কর্মসূচির আওতায় ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে বিনা মূল্যে বীজ ও রাসায়সিক সার বিতরণ করেন বীরগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার মো. ফজলে এলাহী। বিতরণকালে বীরগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার মো. ফজলে এলাহী বলেন সরকার সাধারণ কৃষকদের ভাগ্য উন্নয়নের লক্ষ্যে সারাদেশের ন্যায় বীরগঞ্জ উপজেলায় ১৪০ জন কৃষককে গ্রীষ্মকালীন পেয়াজ চাষাবাদের জন্য এক কেজি করে পেঁয়াজের বীজ ১০ কেজি করে ডিএপি সার ১০ কেজি করে ডিএফপি সার, বীজ তলা রোপন করার জন্য পলেথিন দেয়া হয়েছে।

এবং ৬০ জন কৃষকের মাঝে ৫ কেজি করে মাসকলাই বীজ, ডিএপি সার ১০ কেজি করে ডিএফপি সার ২০০ জন ক্ষুদ্র প্রান্তিক চাষিদের মাঝে বিতরণ করা হয়েছে।

এক সাক্ষাত কারে বীরগঞ্জ উপজেলা কৃষি অফিসার কৃষিবিদ মো. শরিফুল ইসলাম বলেন। উৎপাদন বৃদ্ধি করে কৃষিখাতকে এগিয়ে নেয়ার জন্যই সরকার কৃষকদের মাঝে প্রনোদনা দিচ্ছেন বলেন তিনি জানান।

এ সময় উপস্থিত ছিলেন সম্প্রসারণ অফিসার মো. হায়দার আলী, বীরগঞ্জ উপজেলা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মো. সিদ্দিক হোসেনসহ ২০০ জন ক্ষুদ্র প্রান্তিক চায়ীরা।

আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত