ঢাকা ১৮ সেপ্টেম্বর ২০২৪, ৩ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

আমৃত্যু সাজাপ্রাপ্ত পলাতক আসামি গ্রেপ্তার

আমৃত্যু সাজাপ্রাপ্ত পলাতক আসামি গ্রেপ্তার

সিরাজগঞ্জে বঙ্গবন্ধু সেতু পশ্চিমপাড় গোলচত্ত্বর এলাকায় অভিযান চালিয়ে হত্যা ও অর্থ লুটের মামলায় আমৃত্যু সাজাপ্রাপ্ত পলাতক আসামি ইসমাইল শেখ ওরফে রাসেলকে (২৬) গ্রেপ্তার করেছে র‌্যাব-১২-এর সদস্যরা। সে সিরাজগঞ্জ পৌর এলাকার মাহমুদপুর ২নং গলি মহল্লার মৃত সাইফুল শেখের ছেলে। র‌্যাব-১২-এর লেঃ কমান্ডার বিএন কোম্পানী কমান্ডার এম আবুল হাশেম সবুজ এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য নিশ্চিত করেছেন। প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, জেলা শহরের এস. এস. রোডের আলাউদ্দিন স্টোরের কর্মচারী শামিম হোসেন (২৩) দোকানের বকেয়া টাকা উত্তোলনের জন্য ২০১৬ সালের ২৫ জুন উল্লাপাড়া গিয়ে নিখোঁজ হয়।

পরদিন উল্লাপাড়া উপজেলার বরহড় দক্ষিণপাড়া গ্রামের ক্ষেত থেকে শামিমের লাশ উদ্ধার করে পুলিশ। এ ঘটনার সময় শামীমের কাছে থাকা বকেয়া উত্তোলনের দেড় লাখ টাকা ও তার ব্যবহৃত মোবাইল ফোনটি ছিনিয়ে নিয়ে তাকে শ্বাসরোধে হত্যা করে পালিয়ে যায় দুর্বৃত্তরা। এ ব্যাপারে নিহতের বাবা শামসুল হক বাদী হয়ে উল্লাপাড়া থানায় মামলা দায়ের করেন। এ মামলার পর পুলিশ আসামিদের গ্রেপ্তার করে এবং রাসেল ও রবিন সেখ আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেয়। একপর্যায়ে আসামিরা জামিনে মুক্ত হওয়ার পর আত্মগোপন করে। ওই মামলার অভিযোগ প্রমাণিত হওয়ায় বিজ্ঞ বিচারক গত ২৮ আগস্ট দুপুরে আসামি রাসেলের অনুপস্থিতিতে আমৃত্যু কারাদণ্ডাদেশ দেন।

গোপন সংবাদের ভিত্তিতে র‌্যাব-১২-এর অধিনায়ক মো: মারুফ হোসেন বিপিএম, পিপিএম’র দিকনির্দেশনায় গত শুক্রবার গভীর রাতে উল্লেখিত স্থানে অভিযান চালিয়ে তাকে গ্রেফতার করা হয়।

এ সময় তার কাছ থেকে নগদ ১ হাজার ৪৮০ টাকা, ২টি মোবাইল ফোন ও ৪টি সিম জব্দ করা হয়েছে। তাকে সিরাজগঞ্জ সদর থানায় হস্তান্তর করা হয়েছে।

আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত