ঢাকা ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

বীরগঞ্জে পরিবেশবান্ধব গ্রাম ঘোষণা

বীরগঞ্জে পরিবেশবান্ধব গ্রাম ঘোষণা

দিনাজপুরের বীরগঞ্জ এরিয়া প্রোগ্রাম ওয়াল্ড ভিশন বাংলাদেশের আয়োজনে বীরগঞ্জ উপজেলার সুজালপুর ইউনিয়নের ফেনাপুকুর ভিডিসি শিশু ফোরাম ও গ্রামবাসীর বাস্তবায়নে স্মাট ইকো ভিলেজ ঘোষণা ও অগ্রগতি উদযাপন ২০২৪ এর ফেনাপুকুরকে পরিবেশবান্ধব ঘোষণার উদ্বোধন করেন উপজেলা কৃষি অফিসার কৃষিবিদ শরিফুল ইসলাম।

উদ্বোধন শেষে ফেনাপুকুর স্মাট ইকো ভিলেজের সভাপতি পূরবী রায়ের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপজেলা কৃষি অফিসার কৃষিবিদ শরিফুল ইসলাম।

তিনি তার বক্তব্যে বলেন- কৃষিখাতকে এগিয়ে নিতে পারলেই বাংলাদেশের সব প্রকার উন্নয়ন সম্ভব। প্রতিটি বাড়ির আশপাশে বিভিন্ন ধরনের রাসায়নিক মুক্ত সবজি চাষ করে নিজের চাহিদা মিটিয়ে বাজারে বিক্রয় করে অর্থ উপাজন করা সম্ভব্য। তিনি বিভিন্ন বাড়ির আশ পাশে সবজি চাষ পরিদর্শন করেন।

অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন- বীরগঞ্জ এপির ম্যানেজার রবার্ট কমল সরকার, প্রোগ্রাম অফিসার সাধান দাস, চইল্ড প্রোটেকশন অফিসার গোল্ডেন সরকার, জুনিয়র প্রোগ্রাম অফিসার অনিন্দিতা কুন্ডু, শিক্ষক অরুন কুমার দেব, ইউপি সদস্য তহিদুল ইসলাম, রশিদা বেগম, বীরগঞ্জ উপজেলা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক সিদ্দিক হোসেন।

স্মাট পরিবেশবান্ধব গ্রাম ঘোষণার নির্দেশক বা পরিমাপক ১৫টি সূচকের মধ্যে ১০টি সূচক পূরণ করেন ফেনাপুকুর গ্রামের স্মাট ইকো ভিলেজের সদস্যরা।

আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত