ঢাকা ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

শিক্ষার সুষ্ঠু পরিবেশ নিশ্চিত করার দাবি

শিক্ষার সুষ্ঠু পরিবেশ নিশ্চিত করার দাবি

বিদ্যালয়ে শিক্ষকদের হেনস্থা বন্ধসহ শ্রেণিকক্ষের শিক্ষার সুষ্ঠু পরিবেশ নিশ্চিত করা দাবিতে ব্রাহ্মণবাড়িয়ায় মানববন্ধন করেছেন গভ. মডেল গালর্স উচ্চ বিদ্যালয়ের শিক্ষকরা।

গতকাল বুধবার সকাল সাড়ে ১০টার দিকে বিদ্যালয়ের সামনে থেকে বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক আব্দুল লতিফের নেতৃত্বে শিক্ষকরা বিক্ষোভ মিছিল বের করেন।

মিছিলটি প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে ব্রাহ্মণবাড়িয়া প্রেসক্লাবের সামনে এসে মানববন্ধন করে। মানববন্ধনে অংশ নেয়া শিক্ষকরা জানান, দীর্ঘদিন ধরে শিক্ষকতা পেশায় আছি। গত ৮ এবং ৯ সেপ্টেম্বর বিদ্যালয়ের কতিপয় শিক্ষার্থী শিক্ষকদের বিরুদ্ধে উপবৃত্তির টাকা আত্নসাৎ, টিফিনের টাকা আত্মসাৎ, শিক্ষার্থীদেরকে শ্রেণিকক্ষে নির্যাতনসহ নানা অভিযোগ তুলেন। আমাদের শাসনকে বিকৃতভাবে মানুষের কাছে উপস্থাপন করা হচ্ছে। তারা বিদ্যালয়ের ছয়জন শিক্ষককে শ্রেণিকক্ষে পাঠদানে বিরত থাকার পাশাপাশি বিদ্যালয় থেকে অপসারণের দাবি তুলেন। তারা শুধু বিদ্যালয়ের ছয়জন শিক্ষক নয়, এখন সবার বিরুদ্ধে অভিযোগ দিয়েছে। এরপর থেকেই গভ. মডেল গালর্স উচ্চ বিদ্যালয়ে এক ধরনের অস্থিরতা বিরাজ করছে। যেহেতু আমরা ছাত্রীদের বুঝাতে পারছি না, তাই আমরা সব শিক্ষক আজকে থেকে কর্মবিরতি ঘোষণা করেছি। এই সমস্যার সমাধান না হওয়া পর্যন্ত আমরা কর্মবিরতীতেই থাকবো। একই সময় বিদ্যালয়ের অধিকাংশ শিক্ষার্থীরা আন্দোলনরত শিক্ষকদের পক্ষে অবস্থান নিয়ে বিভিন্ন স্লোগান দেয়। তারা বিদ্যালয়ে শিক্ষার সুষ্ঠু পরিবেশ নিশ্চিত করার পাশাপাশি শিক্ষকদের শ্রেণি কক্ষে ফিরে যাওয়ার দাবি জানান। গত ১০ দিন ধরে বিদ্যালয়ে কোনো ক্লাস না হওয়ায় পড়ালেখার অনেক ক্ষতি হয়েছে। সন্নিকটে যে সব পরিক্ষা রয়েছে তার প্রস্তুতি ক্ষতিগ্রস্ত হবে বলে জানায় শিক্ষার্থীরা। অভিভাবকেরাও শিক্ষকদের শ্রেণিকক্ষে ফিরে যাওয়ার আহ্বান জানান।

আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত