ভালো কাজে বাধা আসলেও সত্যই বিজয়ী হয়

আলীম আখতার খান

প্রকাশ : ১৯ সেপ্টেম্বর ২০২৪, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

  মিরসরাই (চট্টগ্রাম) প্রতিনিধি

জনগণকে সর্বোচ্চ সেবা দিতে হবে। আমাদের বেতন হয় জনগণের টাকায়। আমরা মূলত জনগণের চাকর। জনগণকে সেবার মাধ্যমে সর্বোচ্চ সন্তুষ্ট করতে প্রত্যেক সরকারি কর্মচারীর সচেষ্ট থাকা আবশ্যক।

গতকাল বুধবার মিরসরাই উপজেলা প্রশাসনের কর্মকর্তাদের সঙ্গে মতবিনিময় কালে এসব কথা বলেন জনপ্রশাসন মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব আলীম আখতার খান। তিনি বলেন, সাধারণ মানুষ উপজেলা পর্যায়ের একজন সরকারি কর্মকর্তার কাছে সেবা গ্রহণ করতে আসতে ভয় পাবে কেনো? কেনো তারা হয়রানির শিকার হবেন? এ অবস্থা থেকে আমরা সরকারি কর্মচারীদের বেরিয়ে আসতে হবে। না হলে দেশ এগুবে না। বিশ্বের সঙ্গে তাল মিলিয়ে এগিয়ে যেতে এর বিকল্প নেই। তিনি তার মাঠ পর্যায়ে বিভিন্ন এলাকার উদাহরণ দিয়ে বলেন, ভালো কাজে বাধা আসলেও শেষ পর্যন্ত সত্যই বিজয়ী হয়।

এ সময় মিরসরাই উপজেলা নির্বাহী অফিসার মাহফুজা জেরিন ছাড়াও আরো উপস্থিত ছিলেন- মিরসরাইয়ের উপজেলা সহকারী কমিশনার (ভূমি) প্রশান্ত চক্রবর্তী, উপজেলা প্রকৌশলী রনি সাহা, উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা হুমায়ুন কবির খান, জনস্বাস্থ্য প্রকৌশলী সাঈদ মাহমুদ, উপজেলা নির্বাচন কর্মকর্তা জাকির হোসেনসহ প্রশাসনের বিভিন্ন স্তরের কর্মকর্তা কর্মচারীরা।