ঢাকা ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

কক্সবাজারে সপ্তাহব্যাপী বৃক্ষমেলার উদ্বোধন

কক্সবাজারে সপ্তাহব্যাপী বৃক্ষমেলার উদ্বোধন

কক্সবাজারে শুরু হয়েছে সপ্তাহব্যাপী বৃক্ষরোপণ অভিযান ও বৃক্ষমেলা। গতকাল বৃহস্পতিবার সকালে পাবলিক লাইব্রেরির শহীদ দৌলত ময়দানে মেলার আনুষ্ঠানিক উদ্বোধন করেন জেলা প্রশাসক মোহাম্মদ সালাহউদ্দিন।

তিনি বলেন, গাছ আমাদের পরম বন্ধু। মানুষের সুন্দরভাবে বেঁচে থাকার জন্য যেসব মৌলিক চাহিদা রয়েছে তার অধিকাংশই পূরণ করে বৃক্ষ। তাই মানব জীবনে বৃক্ষের প্রয়োজনীয়তা অপরিসীম। দেশের অর্থনীতি ও জনজীবনে স্বাচ্ছন্দ্য ফিরিয়ে আনার জন্য বৃক্ষরোপণ করা দরকার। তাই বৃক্ষমেলার মাধ্যমে আমরা গণসচেতনতা গড়ে তুলতে চাই। পাশাপাশি বন ধ্বংসে যারা জড়িত তাদের বিরুদ্ধে জিরো টলারেন্স নীতি গ্রহণ করবে জেলা প্রশাসন।

কক্সবাজার দক্ষিণ বনবিভাগের বিভাগীয় বন কর্মকর্তা মো. সারওয়ার আলমের সভাপতিত্বে অনুষ্ঠিত অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন পুলিশ সুপার মুহাম্মদ রহমত উল্লাহ, কক্সবাজার উত্তর বনবিভাগের বিভাগীয় বন কর্মকর্তা মো. আনোয়ার হোসেন সরকার, কক্সবাজার প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক মমতাজ উদ্দিন বাহারী।

সময় উপস্থিত ছিলেন, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) ইয়ামিন হোসেন, কক্সবাজার সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা নিলুফা ইয়াসমিন চৌধুরী , সহকারী বন সংরক্ষক মো. মনিরুল ইসলাম, সহকারী বন সংরক্ষক শীতল পাল প্রমুখ। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন উপবন ও সংরক্ষক মো. আনিসুর রহমান। পরে অতিথিরা মেলার স্টলগুলো ঘুরে দেখেন। এক নার্সারি থেকে অফিসের জন্য নবাগত জেলা প্রশাসক মোহাম্মদ সালাহ্উদ্দিন একটি গাছের চারা ক্রয় করেন।

কক্সবাজার দক্ষিণ বনবিভাগের সদর রেঞ্জ কর্মকর্তা সমীর রঞ্জন সাহা বলেন, বৃক্ষ দিয়ে সাজাই দেশ, সমৃদ্ধ করি বাংলাদেশ’ এই প্রতিবাদ্যে শুরু হওয়া বৃক্ষরোপণ অভিযান ও বৃক্ষমেলা ২৫ সেপ্টেম্বর পর্যন্ত চলবে। মেলায় এবার অংশ নিয়েছে প্রায় অর্ধশতাধিক নার্সারি।

আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত