কারাগার থেকে পালানো আসামি গ্রেপ্তার

প্রকাশ : ২২ সেপ্টেম্বর ২০২৪, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

  কিশোরগঞ্জ প্রতিনিধি

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন চলাকালে গাজীপুরের কাশিমপুর কারাগার থেকে পালিয়ে যাওয়া তিন বছরের শিশু ধর্ষণ-হত্যার দায়ে মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামি শাহ আলমকে (২৬) গ্রেপ্তার করেছে র‌্যাব-১৪ সিপিসি-২ এর সদস্যরা।

গ্রেপ্তার শাহ আলম কিশোরগঞ্জ সদর উপজেলার গাইটাল নয়াপাড়া এলাকার মৃত ফালু মিয়ার ছেলে। গত শুক্রবার পৌনে একটার দিকে কিশোরগঞ্জ সদরের গাইটাল বাসস্ট্যান্ড থেকে তাকে গ্রেপ্তার করা হয়।

গতকাল শনিবার দুপুরে র‌্যাব-১৪ সিপিসি-২ এর কোম্পানি কমান্ডার স্কোয়াড্রন লিডার মো. আশরাফুল কবির স্বাক্ষরিত একটি প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে বিষয়টি নিশ্চিত করেছেন। বিজ্ঞপ্তিতে জানা যায়, আসামি শাহ আলম ২০১৪ সালে তিন বছরের এক শিশুকে ধর্ষণের পর হত্যা করে। এ ঘটনায় শিশুটির বাবা বাদী হয়ে নারী ও শিশু নির্যাতন দমন আইনে কিশোরগঞ্জ মডেল থানায় মামলা করলে তাকে গ্রেপ্তার করে পুলিশ। ২০১৮ সালে শাহ আলমকে মৃত্যুদণ্ড দেন আদালত।

পরে ২০২৪ সালের এপ্রিলে শাহ আলমকে কিশোরগঞ্জ জেলা কারাগার থেকে কাশিমপুর হাই সিকিউরিটি কেন্দ্রীয় কারাগারে স্থানান্তর করা হয়। বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন চলাকালীন কাশিমপুর হাই সিকিউরিটি কারাগার থেকে মৃত্যুদণ্ডপ্রাপ্ত কয়েদি মো. শাহ আলম পালিয়ে যান। এরপর থেকেই তাকে আইনের আওতায় আনার জন্য র‌্যাব কঠোর গোয়েন্দা নজরদারি শুরু করে।

গ্রেপ্তারের পর আসামিকে কিশোরগঞ্জ সদর থানায় হস্তান্তর করা হয়েছে বলে উল্লেখ করা হয় প্রেস বিজ্ঞপ্তিতে।