ঢাকা ২৩ সেপ্টেম্বর ২০২৪, ৮ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

মাদারীপুরে দুইপক্ষের সংঘর্ষে ব্যবসায়ী নিহত

মাদারীপুরে দুইপক্ষের সংঘর্ষে ব্যবসায়ী নিহত

মাদারীপুরে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে দুইপক্ষের মধ্যে দফায় দফায় সংঘর্ষ ও বোমা বিস্ফোরণে ইকবাল বেপারী (৩০) নামে এক ব্যবসায়ী নিহত হয়েছেন।

গত শনিবার রাতে মাদারীপুর শহরের চরমুগরিয়া বাজারে এ ঘটনা ঘটে। এ ঘটনায় উভয় পক্ষের অন্তত আরো ১০ জন আহত হয়েছে। নিহত ব্যবসায়ী চরমুগরিয়া এলাকার সোলেমান বেপারীর ছেলে।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা যায়, গত শুক্রবার বিকালে নিহত ইকবাল বেপারীর মোটরসাইকেলের সঙ্গে পার্শ্ববর্তী হাওলাদার বাড়ির জিহাদ হাওলাদারের (১৬) ধাক্কা লাগে। এ ঘটনার জের ধরে শনিবার সন্ধ্যায় হাওলাদার, সরদার, মৃধা, বেপারী বংশের লোকজন একযোগে চরমুগরিয়া বাজারে নিজেদের আধিপত্য দেখাতে হামলা চালায়।

এসময় ইকবালের সঙ্গে খান বংশের লোকজন এই হামলা প্রতিরোধ করতে গেলে উভয়পক্ষের মধ্যে সন্ধ্যা ৮টার পর থেকে দফায় দফায় ধাওয়া-পাল্টাধাওয়া, ইটপাটকেল নিক্ষেপ ও হাতবোমা বিস্ফোরণ ঘটে। বোমার আঘাতে ইকবালসহ গুরতর আহত হন অন্তত ১০ জন। পরে আশঙ্কাজনক অবস্থায় ইকবালকে ২৫০ শয্যাবিশিষ্ট মাদারীপুর সদর হাসপাতালে নেয়া হয়। পরে তাকে উন্নত চিকিৎসার জন্য কর্তব্যরত চিকিৎসক ইকবালকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করেন। ঢাকায় নেয়ার পথেই মারা যায় ইকবাল। এসময় দুটি বসতঘরে অগ্নিসংযোগ, ২০টি ব্যবসাপ্রতিষ্ঠানে ভাঙচুর ও লুটপাটের ঘটনা ঘটে। খবর পেয়ে পুলিশ ও সেনা সদস্যরা ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। ওই এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

মাদারীপুর সদর মডেল থানার ওসি এএইচএম সালাউদ্দিন বলেন, আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে স্থানীয়রা এই সংঘর্ষে জড়িয়ে পড়ে। এ ঘটনায় আহত এক ব্যবসায়ী নিহত হয়েছেন। নিহতের লাশ ময়নাতদন্তের জন্য হাসপাতালের মর্গে নেয়া হয়েছে।

আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত