ঢাকা ২৫ সেপ্টেম্বর ২০২৪, ১০ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

বৈষম্য দূরীকরণে বেসরকারি মাধ্যমিক শিক্ষকদের মানববন্ধন

বৈষম্য দূরীকরণে বেসরকারি মাধ্যমিক শিক্ষকদের মানববন্ধন

মাধ্যমিক দপ্তরের বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠান জাতীয়করণ, জাতীয়করণের পূর্ব পর্যন্ত প্রশাসনের বিভিন্ন পদে সরকারি স্কুলের শিক্ষকদের পদায়ন বন্ধ রাখা ও শিক্ষা সংস্কার কমিশন গঠনের দাবিতে গতকাল মঙ্গলবার সারাদেশে মানববন্ধন কর্মসূচি পালন ও শিক্ষা উপদেষ্টা বরাবর স্মারকলিপি প্রদান করা হয়েছে।

চুয়াডাঙ্গা : চুয়াডাঙ্গা জেলা প্রশাসকের মাধ্যমে শিক্ষা উপদেষ্টা বরাবর এ স্মারকলিপি প্রদান করা হয়। মানববন্ধন শেষে জেলার মাধ্যমিক স্তরের শিক্ষকরা এ স্মারকলিপি প্রদান করেন। জেলা প্রশাসকের কার্যালয়ের সামনের সড়কে ঘণ্টাব্যাপী মানববন্ধন করে শিক্ষকরা।

বীরগঞ্জ (দিনাজপুর) : বীরগঞ্জ উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার জুলফিকার আলী শাহ এর নেতৃত্বে বীরগঞ্জ উপজেলার সব মাধ্যমিক, উচ্চ মাধ্যমিক ও মাদ্রাসার প্রধানরা বীরগঞ্জ উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসের সামনে দিনাজপুর-পঞ্চগড় মহাসড়কে ঘণ্টাব্যাপী মানববন্ধন করা হয়। পরে বীরগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার মো. ফজলে এলাহীর কাছে শিক্ষা উপদেষ্টা বরাবরে স্মারকলিপি দেয়া হয়।

সাঘাটা (গাইবান্ধা) : সাঘাটা উপজেলা পরিষদ চত্বরে সাঘাটা বেসরকারি স্কুল ও মাদ্রাসা শিক্ষা পরিবারের আয়োজনে মানববন্ধন কর্মসূচি পালন করা হয়েছে। মানববন্ধনে বক্তব্য রাখেন প্রধান শিক্ষক শহিদুল ইসলাম, আমজাদ হোসেন আকন্দ, আশাদুল ইসলাম, মাধ্যমিক শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক রাশিদুল ইসলাম ও সুপার জসীম উদ্দিন প্রমুখ।

ধোবাউড়া (ময়মনসিংহ) : ধোবাউড়ায় মানববন্ধনে শিক্ষকদের দাবি তুলে ধরে বক্তব্য দেন উপজেলা মাধ্যমিক শিক্ষক সমিতির আহ্বায়ক কৃষ্ণপুর বহুমুখী উচ্চ বিদ্যালয়ের প্রধান নজরুল ইসলাম। এ সময় অন্যান্যদের মাঝে বক্তব্য দেন মুন্সিরহাট ফাজিল মাদরাসার অধ্যক্ষ মজিবুর রহমান, প্রধান শিক্ষক বুলবুল আহমেদ, নুরুল আমিন, সহকারী শিক্ষক আতাউর রহমান খোকন প্রমুখ।

তিতাস (কুমিল্লা) : কুমিল্লার তিতাসে বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠান জাতীয়করণের দাবিতে প্লে-কার্ড হাতে উপজেলা পরিষদের সামনে গৌরীপুর-হোমনা সড়কে মানববন্ধন কর্মসূচি পালন করেছে মাধ্যমিক বিদ্যালয় ও মাদ্রাসার শিক্ষকরা। মানববন্ধনে বৈষম্য দূরীকরণে মাধ্যমিক স্তরের বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠান জাতীয়করণ, জাতীয়করণের পূর্ব পর্যন্ত শিক্ষা প্রশাসনের বিভিন্ন পদে সরকারি স্কুলের শিক্ষকদের পদায়ন বন্ধ রাখা এবং শিক্ষা সংস্কার কমিশন গঠনের দাবি জানানো হয়।

দুমকি (পটুয়াখালী) : দুমকি উপজেলা পরিষদের প্রধান গেট সংলগ্ন লেবুখালী বাউফল মহাসড়কে মানববন্ধনের আয়োজন করা হয়। এ সময় বক্তব্য রাখেন বক্তব্য রাখেন, দুমকি উপজেলা বেসরকারি স্কুল ও কলেজ সমন্বয় কমিটির সভাপতি অধ্যক্ষ মো. জামাল হোসেন, সালামপুর আমিনিয়া কামিল মাদরাসার অধ্যক্ষ আতম অলিউল্লাহ, আঙ্গারিয়া ইউনিয়ন বালিকা মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক আ. রব জোমাদ্দার, মুরাদিয়া বশির উদ্দিন বালিকা মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক জিএম ইউছুফ আলী ও চরগরব্দী ইসলামীয়া দাখিল মাদ্রাসার সহকারী শিক্ষক মো. আমির হোসেন হাওলাদার প্রমুখ।

হালুয়াঘাট (ময়মনসিংহ) : হালুয়াঘাট উপজেলা পরিষদ চত্বরে মানববন্ধন করেছেন উপজেলার এমপিওভুক্ত শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষকরা। আধাঘণ্টা মানববন্ধন শেষে বিভিন্ন বিদ্যালয়, ও মাদ্রাসার প্রধান শিক্ষক ও সহকারী শিক্ষকদের স্বাক্ষরিত শিক্ষা উপদেষ্টা বরাবর একটি স্মারকলিপি উপজেলা নির্বাহী অফিসার আবিদুর রহমানের নিকট হস্তান্তর করা হয়। এ সময় উপস্থিত ছিলেন উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার দেলোয়ার হোসেন, একাডেমিক সুপারভাইজার সাইফুল ইসলামসহ শিক্ষক ও কর্মচারীরা।

তালতলী (বরগুনা) : বরগুনার তালতলীতে শিক্ষা সংস্কার কমিশনসহ শিক্ষকদের ৩ দফা দাবিতে স্মারকলিপি ও মানববন্ধন করেছে শিক্ষকরা। উপজেলা পরিষদ চত্বরে বেসরকারি স্কুল ও মাদ্রাসা শিক্ষা পরিবারের ব্যানারে এ কর্মসূচি পালিত হয়। মানববন্ধনে উপজেলা মাধ্যমিক শিক্ষক সমিতির সভাপতি মো. জামাল হোসেন, সাধারণ সম্পাদক শহিদুল ইসলাম, উপজেলা মাদ্রাসা শিক্ষক সমিতির সভাপতি হারুন উর রশিদ, সাধারণ সম্পাদক আবুল কালাম প্রমুখ বক্তব্য রাখেন।

মধুখালী (ফরিদপুর) : মধুখালীতে মাধ্যমিক শিক্ষা পরিবার মধুখালী উপজেলার পক্ষ থেকে ঢাকা-খুলনা মহাসড়কের মধুখালী রেলগেট এলাকায় মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। মানববন্ধন শেষে শিক্ষা উপদেষ্টা বরাবর মধুখালী উপজেলা নির্বাহী কর্মকর্তা মামনুন আহমেদ অনিকের নিকট স্মারকলিপি প্রদান করা হয়। মানববন্ধনে বক্তব্য রাখেন- মধুখালী উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার আব্দুল আউয়াল আকন, একাডেমি সুপার ভাইজার রাশেদুল ইসলাম, মাধ্যমিক শিক্ষক কর্মচারী কল্যাণ পরিষদের মধুখালী উপজেলার সভাপতি ও শুকুর মাহমুদ স্কুল অ্যান্ড কলেজের অধ্যক্ষ নাজির হোসেন মৃধা প্রমুখ।

নোয়াখালী : নোয়াখালীর সোনাইমুড়ী উপজেলা প্রাঙ্গণে উপজেলার এমপিওভূক্ত মাধ্যমিক বিদ্যালয় ও মাদ্রাসার শিক্ষক- কর্মচারীদের আয়োজনে, নদোনা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক জাফর উদ্দিনের সঞ্চালনায় বক্তব্য রাখেন কাশিপুর ফাজিল মাদ্রাসার অধ্যক্ষ আলাউদ্দিন, জয়াগ বহুমুখী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক বেলাল হোসেন পাটোয়ারীসহ উপজেলার মাধ্যমিক বিদ্যালয় ও মাদ্রাসার প্রধানসহ প্রদান বক্তব্য রাখেন। পরে উপজেলা নির্বাহী অফিসার কানিজ ফাতেমা ও উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার নাজিম উদ্দীনের মাধ্যমে শিক্ষা উপদেষ্টা অধ্যাপক ওয়াহিদ উদ্দিন মাহমুদ বরাবর স্বারকলিপি প্রদান করেন।

সিরাজগঞ্জ : সিরাজগঞ্জের বেলকুচি ও চৌহালীতে শিক্ষা সংস্কার কমিশন গঠনসহ বিভিন্ন দাবিতে মানববন্ধন কর্মসূচি পালিত হয়েছে।

উপজেলা বেসরকারি মাধ্যমিক শিক্ষা পরিবারের আয়োজনে গতকাল মঙ্গলবার দুপুরের দিকে এ দুটি উপজেলা চত্বরে এ কর্মসূচি পালন করেন শিক্ষকরা। এ সময় বৈষম্য দূরীকরণে মাধ্যমিক স্তরের বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠান জাতীয়করণ, জাতীয়করণের পূর্ব পর্যন্ত শিক্ষা প্রশাসনের বিভিন্ন পদে সরকারি স্কুলের শিক্ষকদের পদায়ন বন্ধ রাখার দাবি জানানো হয়।

এ ছাড়া শিক্ষকরা উপজেলা নির্বাহী কর্মকর্তার (ইউএনও) মাধ্যমে দাবি বাস্তবায়নে শিক্ষা উপদেষ্টা বরাবর স্মারকলিপি প্রদান করেন।

আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত