ঢাকা ২৫ সেপ্টেম্বর ২০২৪, ১০ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

খাগড়াছড়ির সড়ক যোগাযোগ স্বাভাবিক

খাগড়াছড়ির সড়ক যোগাযোগ স্বাভাবিক

খাগড়াছড়ির সঙ্গে সারাদেশের সড়ক যোগাযোগ চালু হয়েছে। গত সোমবার থেকে খাগড়াছড়ি থেকে ঢাকার বাস চলাচল চালু হলেও গতকাল মঙ্গলবার সকাল থেকে চট্টগ্রাম, রাঙামাটি, ফেনী, কুমিল্লাসহ সারাদেশের সাথে যোগাযোগ শুরু হয়েছে। তিনদিনের অবরোধ শেষে সকাল থেকে যাত্রীদের ভিড়ে কর্মব্যস্ততা ফিরেছে টিকেট কাউন্টার গুলোতে। এদিকে, সাজেক পর্যটক কেন্দ্রে আটকা পড়া পর্যটকদের গতকাল সকালে নিরাপত্তাবাহিনীর মাধ্যমে খাগড়াছড়ি সদরে আনা হয়েছে। খাগড়াছড়ি সদর থেকে সাজেকের উদ্দেশে পর্যটকবাহী যান চলাচল স্বাভাবিক হয়েছে। জেলা শহরের সার্বিক পরিস্থিতি আগের রূপে ফিরছে।

খাগড়াছড়ি সাজেক কাউন্টারের লাইনম্যান মো. আরিফ খান জানান, সেনাবাহিনীসহ অন্যান্য বাহিনীর নিরাপত্তায় সাজেকে আটকা পড়া পর্যটক ও পরিবহনগুলো সদরে আসছে। দীর্ঘ ৪ দিন বন্ধ থাকার পর আজ সাজেক সড়ক চালু হওয়ায় যাত্রী ও পরিবহন শ্রমিকরা খুশি।

শান্তি পরিবহনের লাইনম্যান রনি জানান, আজ সকাল থেকে চট্টগ্রামসহ বিভিন্ন রুটে স্বাভাবিক রুটেশনে বাস চলাচল করছে। কয়েকদিন বাস না চলায় একটু চাপ রয়েছে কাউন্টার গুলোতে। গত বৃহস্পতি ও শুক্রবার খাগড়াছড়ির দীঘিনালা এবং রাঙামাটিতে সহিংসতার জেরে শনিবার থেকে ৭২ ঘণ্টার টানা সড়ক ও নৌপথ অবরোধের ডাক দেয় জুম্ম ছাত্র জনতা নামে একটি সংগঠন। এ কর্মসূচিতে সংহতি প্রকাশ করে ইউপিডিএফ।

আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত