ঢাকা ২৭ সেপ্টেম্বর ২০২৪, ১২ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়

পবিপ্রবির নতুন উপাচার্য কাজী রফিকুল ইসলাম

পবিপ্রবির নতুন উপাচার্য কাজী রফিকুল ইসলাম

পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (পবিপ্রবি) নতুন ভিসি হিসেবে নিয়োগ পেয়েছেন বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের (ময়মনসিংহ) ফার্মাকোলজি বিভাগের অধ্যাপক ড. কাজী রফিকুল ইসলাম।

গতকাল বুধবার মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় শাখার প্রজ্ঞাপনে এ তথ্য জানা গেছে। তিনি বিশ্ববিদ্যালয়ের ৮ম উপাচার্য হিসেবে আগামী চার বছর এই দায়িত্ব পালন করবেন। শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের প্রজ্ঞাপনে বলা হয়েছে, রাষ্ট্রপতি ও চ্যান্সেলরের অনুমোদনক্রমে পবিপ্রবি আইন ২০০১ এর ১০(১) ধারা অনুযায়ী অধ্যাপক ড. কাজী রফিকুল ইসলামকে উপাচার্য পদে ৫ শর্তে নিয়োগ প্রদান করা হয়। এগুলো হলো- উপাচার্য পদে এ নিয়োগ যোগদানের তারিখ থেকে মেয়াদকাল ৪ বছর হবে। উপযুক্ত পদে তিনি তার বর্তমান পদের সমপরিমাণ বেতনভাতাদি প্রাপ্য হবেন। তিনি বিধি অনুযায়ী পদসংশ্লিষ্ট অন্য সুবিধা ভোগ করবেন। তিনি বিশ্ববিদ্যালয়ের প্রধান নির্বাহী কর্মকর্তা হিসেবে সার্বক্ষণিকভাবে বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাসে অবস্থান করবেন; এবং রাষ্ট্রপতি ও চ্যান্সেলর প্রয়োজনে যে এবং কোনো সময় এ নিয়োগ বাতিল করতে পারবেন। পবিপ্রবির রেজিস্ট্রার (অ. দা.) প্রফেসর ড. এসএম হেমায়েত জাহান বলেন, বলেন, সরকারি সিদ্ধান্তকে মেনে নিয়ে আমাদের পূর্ব ঘোষিত বিশ্ববিদ্যালয়ের শিক্ষকদের মধ্য থেকে ভাইস-চ্যান্সেলর নিয়োগের দাবির কর্মসূচি বাতিল করা হয়েছে।

উল্লেখ্য বৈষম্যবিরোধী ছাত্র জনতার আন্দোলনে আওয়ামী লীগ সরকার পতনের পর গত ২২ আগস্ট সাবেক ভাইস- চ্যান্সেলর প্রফেসর ড. স্বদেশ চন্দ্র শামন্ত স্বেচ্ছায় পদত্যাগ করেন।

আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত