ঢাকা ২৭ সেপ্টেম্বর ২০২৪, ১২ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

অবৈধভাবে বালু উত্তোলন, আটক ২৮

অবৈধভাবে বালু উত্তোলন, আটক ২৮

চাঁদপুর নৌ-সীমানার ৭০ কিলেভমিটার মেঘনা নদীর মতলব উত্তরের নদীতে অবৈধভাবে বালু উত্তোলনকালে একটি ড্রেজার জব্দ ও ৯টি বাল্কহেডসহ ২৮ জনকে কাস্ট গার্ড ও নৌ পুলিশ যৌথ অভিযান চালিয়ে আটক করা হয়েছে। গতকাল বুধবার তাদেরকে আদালতের নির্দেশে জেলা কারাগারে পাঠানো হয়।

গত মঙ্গলবার কোস্ট গার্ড ও নৌ পুলিশ যৌথ অভিযান পরিচালনাকালে উপজেলার মোহনপুর ইউনিয়নের বাহারচর নামক স্থান থেকে ২৮ জনকে আটক করে।

অভিযানে নেতৃত্ব দেন মতলব উত্তর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট হিল্লোল চাকমা। চাঁদপুর নৌ পুলিশের পক্ষ থেকে প্রেস বিজ্ঞপ্তিতে এসব তথ্য নিশ্চিত করে জানানো হয়।

আটকরা হলেন- চাঁদপুর, মুন্সিগঞ্জ, শরিয়তপুর ও নারায়নগঞ্জসহ দেশের বিভিন্ন জেলায় বসবাসকারী। তাদেরকে বাল্কহেড ও ড্রেজারে অবস্থানকালে আটক করে অভিযানকারী যৌথবাহিনী। এ বিষয়ে চাঁদপুর মোহনপুর নৌ পুলিশ ফাঁড়ির উপ-পরিদর্শক (এসআই) মো. জহির উদ্দিন জানান, আটক ব্যাক্তিরা ফাঁড়ি হেফজাতে আছে। তাদের বিরুদ্ধে বালু মহাল ও মাটি ব্যবস্থাপনা আইনে মামলা প্রক্রিয়াধীন। গতকাল বুধবার দুপুরে তাদেরকে চাঁদপুর আদালতের মাধ্যমে জেলা কারাগারে পাঠিয়ে দেয়া হয়েছে। এর আগে গত ১০ সেপ্টেম্বর কোস্ট গার্ড ও চাঁদপুর নৌ পুলিশের আরেকটি যৌথ অভিযানে বাল্কহেড ও ড্রেজারসহ ৩৫ জনকে আটক করা হয়েছিল। এ সময় তাদের বিরুদ্ধে একই আইনে মামলা করা হয়েছিল।

আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত