ঢাকা ২৭ সেপ্টেম্বর ২০২৪, ১২ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

মহানবীকে নিয়ে কটূক্তির প্রতিবাদে মানববন্ধন

মহানবীকে নিয়ে কটূক্তির প্রতিবাদে মানববন্ধন

ভারতের হিন্দু রামগিরি মহারাজ ধর্মগুরু ও বিজেপি বিধায়ক নিতিশ রানে বিশ্বনবী হযরত মোহাম্মদ (সা.) কে নিয়ে কটুক্তি ও ইসলাম ধর্ম নিয়ে বাজে মন্তব্য করার প্রতিবাদে গতকাল বৃহস্পতিবার দেশের বিভিন্ন স্থানে মানববন্ধন ও প্রতিবাদ মিছিল করেছে সাধারণ শিক্ষার্থী।

ব্রাহ্মণবাড়িয়া : ব্রাহ্মণবাড়িয় কওমী ছাত্র ঐক্য পরিষদের আয়োজনে শহরের জামিয়া ইসলামিয়া ইউনুছিয়া মাদ্রাসার প্রাঙ্গণ থেকে একটি বিক্ষোভ মিছিল বের হয়। মিছিলটি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে ব্রাহ্মণবাড়িয়া প্রেসক্লাবের সামনে এক প্রতিবাদ সমাবেশ করে। এতে ব্রাহ্মণবাড়িয়া কওমী ছাত্র ঐক্য পরিষদের সভাপতি মাওলানা ফখরুল হাসানের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক তারিক জামিলের সঞ্চালনায় বক্তব্য রাখেন ব্রাহ্মণবাড়িয়া জেলা ছাত্র ঐক্য পরিষদের মুখপাত্র মাওলানা ওমর ফারুক, জেলা হেফাজত ইসলামের প্রচার সম্পাদক মাওলানা জাকারিয়া খান, জেলা যুব ফোরামের সভাপতি মাওলানা জুনাইদ কাসেমি, জামিয়া ইসলামিয়া মাদ্রাসার শিক্ষক মাওলানা আনোয়ার বীন মুসলীম প্রমুখ।

শ্রীনগর (মুন্সিগঞ্জ) : বৃহস্পতিবার দুপুর ১টার দিকে ঢাকা মাওয়া মহাসড়কের মুন্সিগঞ্জের শ্রীনগর উপজেলার ছনবাড়ি আল মদিনা জামে মসজিদের প্রধান ফটকের সামনে এই মানববন্ধন ও প্রতিবাদ মিছিল অনুষ্ঠিত হয়েছে। শ্রীনগর সরকারি কলেজ ও জামিয়া কাশেম উলুম মাদ্রাদার সাধারণ শিক্ষার্থীর আয়োজনে শিক্ষার্থীরা ভারতের ধর্মগুরু রামগিরি মহারাজ ও বিজিপি বিধায়ক নিতিশ রানের দৃষ্টান্তমূলক শাস্তির ও ফাঁসির দাবিতে বিভিন্ন স্লোগান দেয় ও বক্তব্য রাখেন।

নাটোর : নাটোরের নবাব সিরাজ উদ দৌলা সরকারি কলেজ মাঠের সামনে থেকে এক বিক্ষোভ মিছিল বের করে শিক্ষার্থীরা। এ সময় মিছিলটি শহরের প্রধান সড়ক প্রদক্ষিণ করে মাদরাসা মোড়ে স্বাধীনতা চত্বরে গিয়ে শেষ হয়।

এতে স্লোগানে স্লোগানে মুখর হয়ে উঠে। পরে সেখানে এক সমাবেশ অনুষ্ঠিত হয়। সমাবেশে বক্তব্য রাখেন- শিক্ষার্থী শেখ ওবায়দুল্লাহদ, শিশির ইসলাম, কাওসার আহম্মেদসহ অনেকে।

আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত