ঢাকা ২৭ সেপ্টেম্বর ২০২৪, ১২ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

হত্যা মামলায় কাউন্সিলর রিমান্ডে

হত্যা মামলায় কাউন্সিলর রিমান্ডে

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের দুটি হত্যাকাণ্ড ও জেলা বিএনপি কার্যালয়ে হামলা মামলায় কক্সবাজার জেলা আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক মাসেদুল হক রাশেদকে প্রতিদিন ছয় ঘণ্টা করে তিনদিন কারাফটকে জিজ্ঞাসাবাদের আদেশ দিয়েছেন কক্সবাজার সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালত। অন্যদিকে একই সময়ের একটি হত্যা মামলায় কক্সবাজার পৌরসভার ৫নং ওয়ার্ডের কাউন্সিলর সাহাবউদ্দিন সিকদারকেও একদিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। আদালতের বিচারক, মামলার তদন্তকারী কর্মকর্তা ও আসামিদের ভিডিও কনফারেন্সে উপস্থিত রেখে গতকাল বৃহস্পতিবার কক্সবাজারের সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট (আদালত-১) শ্রীজ্ঞান তঞ্চঙ্গাঁর আদালতে এই শুনানি হয়। আদালত সূত্র মতে, পৌরসভা নির্বাচনকে কেন্দ্র করে আওয়ামী লীগ থেকে বহিস্কৃত মাসেদুল হক রাশেদকে কক্সবাজার বিমানবন্দর থেকে গ্রেপ্তারের পর দুটি হত্যা মামলা ও কক্সবাজার জেলা বিএনপি কার্যালয় ভাঙচুর ও অগ্নিসংযোগের মামলায় গ্রেফতার দেখানো হয়। ওই তিনটি মামলায় পৃথক ভাবে ১০ দিন করে রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদের আবেদন করেন মামলার তদন্তকারী কর্মকর্তারা। একই ভাবে পৌর কাউন্সিলর সাহাবউদ্দিন সিকদারকে ছাত্র-জনতার গণআন্দোলনে নিহত আহসান হাবিব হত্যা মামলায় গ্রেপ্তার দেখানো হয়। সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট শ্রীজ্ঞান তঞ্চঙ্গাঁর আদালতে ভিডিও কনফারেন্সে পৃথক এই তিনটি মামলার শুনানি হয়। কারাগার থেকে দুই আসামিকে ভিডিও কনফারেন্সে উপস্থিত রাখা হয়। আইনজীবী সূত্র জানিয়েছেন, শুনানি শেষে মাসেদুল হক রাশেদের রিমান্ড আবেদন নামঞ্জুর করে প্রতি মামলায় প্রতিদিন ২ ঘণ্টা করে ৩ দিন কারাফটকে জিজ্ঞাসাবাদের অনুমতি দেয়া হয়।

অন্যদিকে আহসান হাবিব হত্যা মামলায় কাউন্সিলর সাহাবউদ্দিন সিকদারের একদিনের রিমান্ড মঞ্জুর করা হয়। মামলার শুনানিকালে সরকারপক্ষে শুনানিতে অংশ নেন আদালত পুলিশের উপ-পরিদর্শক (এসআই) ফজলুল হক।

কক্সবাজার মডেল থানার দায়িত্বরত মামলার তদন্তকারী কর্মকর্তাদের মধ্যে উপস্থিত ছিলেন- উপ-পরিদর্শক (এসআই) প্রবোধ দাশ, উপ-পরিদর্শক (এসআই) মামুন হোসেন ও উপ-পরিদর্শক (এসআই) মিল্টন দে।

আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত