ঢাকা ২৯ সেপ্টেম্বর ২০২৪, ১৪ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

ঘুষ নেয়ার ঘটনায় বিএনপির তদন্ত কমিটি গঠন

ঘুষ নেয়ার ঘটনায় বিএনপির তদন্ত কমিটি গঠন

সিরাজগঞ্জের রায়গঞ্জ উপজেলার চান্দাইকোনা ইউপি চেয়ারম্যান আওয়ামী লীগ নেতা আব্দুল হান্নানকে ২০ লাখ টাকার বিনিময়ে চেয়ারে বসানোর ঘটনায় তদন্ত কমিটি গঠন করা হয়েছে। ৫ সদস্য বিশিষ্ট এ তদন্ত কমিটির সদস্যরা হলেন, জেলা বিএনপির যুগ্ম সম্পাদক হারুন আর রশিদ খান হাসান, সাংগঠনিক সম্পাদক মির্জা মোস্তফা জামান, দপ্তর সম্পাদক তানভীর মাহমুদ পলাশ, প্রচার সম্পাদক আলমগীর হোসেন জুয়েল, সহ-দপ্তর সম্পাদক শেখ মো. এনামুল হক। এ কমিটিকে আগামী ৩ কর্মদিবসের মধ্যে লিখিত আকারে জেলা বিএনপির সভাপতি ও সাধারণ সম্পাদক বরাবর তদন্ত রিপোর্ট দাখিলের নির্দেশ দেয়া হয়েছে। জেলা বিএনপির সাধারণ সম্পাদক সাইদদুর রহমান বাচ্চু জানান, ছাত্র-জনতা আন্দোলনের মধ্যে দিয়ে গত ৫ আগস্ট স্বৈরাচার আওয়ামী লীগ সরকারের পতন হয়েছে। এরপর দলটির নেতাকর্মীরা আত্মগোপনে রয়েছেন এবং এদের মধ্যে অনেকেই রয়েছেন জন প্রতিনিধি।

এরই পরিপ্রেক্ষিতে রায়গঞ্জ উপজেলার চান্দাইকোনা ইউপি চেয়ারম্যান আব্দুল হান্নানকে দায়িত্ব চালিয়ে যেতে এবং চেয়ারে বসার সুযোগ করে দিতে বিএনপির স্থানীয় নেতাকর্মীদের ২০ লাখ টাকা নেয়ার অভিযোগ উঠে। এ ঘটনায় একাধিক ছবি ও ভিডিও ফুটেজ সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়।

এরই প্রতিবাদে গত ২৪ সেপ্টেম্বর সকালে উপজেলা পরিষদ চত্বরে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করে বিএনপির ক্ষুব্ধ নেতাকর্মী। এ পরিস্থিতিতে জেলা বিএনপির পক্ষ থেকে ৫ সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি গঠন করা হয়েছে এবং আগামী ৩ কর্মদিবসের মধ্যে তদন্ত প্রতিবেদন জমা দিতে বলা হয়েছে। এ প্রতিবেদন অনুযায়ী প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে বলে তিনি উল্লেখ করেন।

আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত