ঢাকা ২৯ সেপ্টেম্বর ২০২৪, ১৪ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

কালিগঞ্জ-শ্যামনগর মহাসড়ক খানাখন্দে বেহাল

কালিগঞ্জ-শ্যামনগর মহাসড়ক খানাখন্দে বেহাল

সাতক্ষীরার কালিগঞ্জ উপজেলা এলাকার কার্পেটিং সড়কগুলো এখন মরণফাঁদে পরিণত হয়েছে। দীর্ঘদিন এমনিভাবে হাজার হাজার যাত্রী সাধারণ ও পথচারী ঝুঁকি নিয়ে পথ চললেও সংস্কারে নেই কারো উদ্যোগ। তাই বর্তমানের অন্তর্বর্তী সরকারের দৃষ্টি আকর্ষণ করেছেন উপজেলাবাসী। সরেজমিনে দেখাগেছে, শ্যামনগর টু কালিগঞ্জ মহাসড়কের নলতা হাটখোলা মোড় থেকে শুরু করে কালিগঞ্জের পাওখালী মোড় পর্যন্ত ছোট বড় হাজার হাজর খানাখন্দ যেনো পরিবহন আর যাত্রী সাধারণের মরণফাঁদে পরিণত হয়েছে। বিগত সরকারের সময়ে এ সড়কের বেহাল দশা পত্রিকায় প্রকাশ হলেও টনক নড়েনি কর্তৃপক্ষের। ফলে এই অঞ্চলের জনসাধারণের ভোগান্তি পোহাতে হচ্ছে একযুগেরও বেশি সময় ধরে।

এদিকে কালিগঞ্জের অতি ব্যস্ততম ফুলতলা মোড় থেকে বাজার গ্রাম রহিমপুর ঈদগাহ পর্যন্ত রাস্তাটির অবস্থা খুবই খারাপ অবস্থার মধ্যে রয়েছে। মাঝে মাঝে রাস্তায় যানবাহন আটকে গিয়ে দুর্ঘটনার স্বীকার হচ্ছে। রাস্তার ধারে পানি নিষ্কাশনের কোনো ড্রেন ব্যবস্থা না থাকায় বৃষ্টির পানি জমে থাকায় পথচারীরা হেঁটে যেতে পারছে না। গত কয়েক দিনের প্রচণ্ড বৃষ্টিতে রাস্তার উপরেই পানি জমে বড় বড় খানা গর্তের সৃষ্টি হয়েছে। রাস্তার উপরে গর্তে বৃষ্টির পানি জমে থাকায় প্রায় সময় ছোট বড় দুর্ঘটনা ঘটছেই প্রতিনিয়ত। প্রধান এই সড়ক দিয়ে যাত্রী সাধারণ এবং যাত্রীবাহী পরিবহন যাতায়াতে মারাত্মক দুর্ভোগের শিকার হচ্ছে। এলাকার ব্যবসায়ীরা ইচ্ছা করলেই তাদের দোকানের সামনে রাস্তায় জমে থাকা পানি দোকানের পাশ দিয়ে ড্রেন কেটে নিষ্কাশন ও সরানোর ব্যবস্থা করতে পারেন কিন্তু তারা কেউই উদ্যোগ নিচ্ছেন না।

এ ছাড়াও কালিগঞ্জের পুলিনবাবুর হাটখোলা থেকে রামনগর মোড়, চৌমুহনী হাটখোলা থেকে গোবিন্দকাটি নদীর ধার, কালিগঞ্জ থেকে তারালী বাজার, নলতা থেকে খানজিয়া হাটখোলা, পিরোজপুর হাটখোলা থেকে মৌতলা বাজার সড়কসহ এ উপজেলার ছোট বড় গুরুত্বপূর্ণ কার্পেটিং সড়কগুলোর বেহাল অবস্থা। এ বিষয়ে সচেতন এলাকাবাসী সাতক্ষীরার সড়ক ও জনপদ বিভাগের সংশ্লিষ্ট কর্মকর্তাদের হস্তক্ষেপ কামনা করেছে।

আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত