ঢাকা ০৭ অক্টোবর ২০২৪, ২৩ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

ডিমের হালি ৫৮, মরিচের কেজি ৪০০ টাকা

ডিমের হালি ৫৮, মরিচের কেজি ৪০০ টাকা

মরিচের দাম রেকর্ড ছুঁয়েছে নীলফামারীতে। গত ২-৩ দিনের ব্যবধানে কাচা মরিচের দাম ৪০০ টাকায় গিয়ে ঠেকেছে।

গতকাল রোববার নীলফামারী শাখামাছা বাজারের কিচেন মার্কেটের কাঁচা মরিচের প্রচুর আমদানি থাকার পরেও দামবৃদ্ধি নিয়ে ক্রেতা বিক্রেতাদের মধ্যে বচসার ঘটনাও ঘটেছে। বাজারে পেঁয়াজের দর আগের মতো স্থিতিশীল থাকলেও দাম বেড়েছে সবরকম কাঁচা তরিতরকারির। ২ দিন আগেও যে পটল ৩০-৪০ টাকা কেজি দরে বিক্রি হয়েছে তা গতকাল ৪৮ টাকায় বিক্রি হয়েছে।

এ ছাড়া ৩৪ টাকা কেজি দরের বেগুন ৫০ টাকা, ৩০ টাকা কেজির কায়তা ৫৫ টাকা, ৪০ টাকা কেজির করলা ৫৮ টাকায় বিক্রি হয়েছে। আলু প্রকার ভেদে দাম বেড়েছে কেজি প্রতি ২ থেকে ৪ টাকা। ভারতীয় পিঁয়াজ ৮৫ টাকায় বিক্রি হলেও দেশি পিঁয়াজ ১০৫- ১১০ টাকা কেজিতে বিক্রি হচ্ছে। অন্যদিকে গরীবের খাবার হিসেবে খ্যাত ডিমের বাজারে আগুন লেগেছে। তরতর করে বাড়ছে ডিমের দাম। গত ২ দিনের ব্যবধানে ৪৮-৫০ টাকা হালির ডিম এলাকা ভেদে ৫৪- ৫৬ টাকায় বিক্রি হচ্ছে।

কিচেন মার্কেটের ভাই ভাই আরতের পরিচালক রানা ইসলাম জানান, বন্যার কারণে সবজির দাম বৃদ্ধি পেয়েছে এবং কাঁচা মরিচ ভারত থেকে আমদানি করার কারণে এই দাম। তবে কিছু দিনের মধ্যে স্বাভাবিক হবে। বাজারের লাগামহীন এ ঊর্ধ্বগতি সাধারণ মানুষের নাভিশ্বাসের কারণ হয়ে দাঁড়ালেও বাজার মনিটরিং ব্যবস্থাপনার কোনো কার্যক্রম নেই নীলফামারীতে। এই নিয়ে সাধারণ মানুষের মধ্যে ক্ষোভ প্রকাশ করতে দেখা গেছে।

আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত