ক্লাস চলাকালীন মোবাইল ব্যবহার করা যাবে না

প্রকাশ : ১০ অক্টোবর ২০২৪, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

  শওকত আলী, চাঁদপুর

শহরের রেলওয়ের আক্কাছ আলী মডেল একাডেমি উচ্চ বিদ্যালয় পরিদর্শন কালে অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) এরশাদ উদ্দিন বলেছেন, ক্লাস চলাকালীন সময়ে কোনো শিক্ষক মোবাইল ব্যবহার করতে পারবে না। এ ছাড়াও বিদ্যালয়ে কোনো শিক্ষার্থী মোবাইল ব্যবহার করতে পারবে না। এর জন্যে আমরা কঠোরভাবে মনিটরিং করবো। শিক্ষার্থীদের কাছে অভিভাবক ফোন দিলে তা প্রধান শিক্ষকের মোবাইলে ফোন দিয়ে খোঁজ খবর নিবেন।

তিনি আরো বলেছেন, মানসম্পন্ন শিক্ষক হিসেবে গড়ে উঠতে হবে। এক্ষেত্রে যতরকমের সহযোগিতা দরকার তা আমরা দিবো। আমরা ভালো মানের শিক্ষা চাই।

গত মঙ্গলবার চাঁদপুর শহরের আক্কাছ আলী উচ্চ বিদ্যালয়ে পরিদর্শনকালে তিনি এসব কথা বলেন।

এডিসি বলেন, ৭৫% ক্লাসে উপস্থিত থাকতে হবে শিক্ষার্থীদের। ৭৫% উপস্থিতি না থাকলে পরীক্ষায় বসতে দেয়া হবে না। ১৯ তারিখের পর অভিভাবক সমাবেশ হবে। সেই সমাবেশের পরে আমরা উপস্থিতির বিষয়ে কঠোর হবো।

এডিসি শিক্ষকদের উদ্দেশ্যে বলেন, শিক্ষকরা ৯:৪৫ মিনিটে বিদ্যালয়ে উপস্থিত হতে হবে। কোন রকম অযৌক্তিক বাহনা চলবে না। আমি চাইবো, কোনো শিক্ষক যেন ফাঁকিবাজি না করে। কেউ ব্যবসায়ীক মনমানসিকতা রাখবেন না। প্রয়োজনে অতিরিক্ত ক্লাস নেয়া হবে। আমি শতভাগ প্রচেষ্টা চাই। বিদ্যালয়ে আসলে নিজের মনকে প্রস্তুত করে আসবেন। আপনাদের অনেক দায়িত্ব। এলাকার, শিক্ষা ও শিক্ষার্থীর স্বার্থে আমরা কঠোর হবো। আমরা চাই আপনারা বিদ্যালয়ে আপনার শতভাগ শিক্ষা দেন। এরআগে অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মো. এরশাদ উদ্দিন বিদ্যালয়ে পরিদর্শনকালে এক ক্লাসে গিয়ে কিছুক্ষণ পাঠদান দেন। এ সময় শিক্ষার্থীরা খুব মনোযোগ সহকারে পাঠদান গ্রহণ করেন।

এ সময় উপস্থিত ছিলেন- বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. গোফরান হোসেনসহ বিদ্যালয়ে শিক্ষক ও অভিভাবক কমিটির সদস্যরা।