ঢাকা ১১ অক্টোবর ২০২৪, ২৭ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

দুই জেলায় বজ্রপাতে নিহত পাঁচ

দুই জেলায় বজ্রপাতে নিহত পাঁচ

গতকাল বুধবার কুষ্টিয়ার দৌলতপুর ও সিরাজগঞ্জের উল্লাপাড়ায় পৃথক বজ্রপাতে পাঁচজনের মৃত্যু হয়েছে। এ সময় আহত হয়েছেন আরো পাঁচজন।

কুষ্টিয়া : কুষ্টিয়ার দৌলতপুরে পৃথক দুটি পৃথক স্থানে বজ্রপাতে এক গৃহবধূ চারজনের মৃত্যু হয়েছে। এ ঘটনায় আহত হয়েছে আরো ৫ জন। গতকাল বুধবার বিকাল ৪টার দিকে উপজেলার মথুরাপুর ইউনিয়নের হোসেনাবাদ গড়েরপাড়া ও ফারাকপুর গ্রামে বজ্রপাতে মৃত্যুর ঘটনা ঘটে। দৌলতপুর থানার ওসি মাহবুবুর রহমান বিষয়টি নিশ্চিত করেছেন।

নিহতরা হলেন- গড়েরপাড়া এলাকার হাউস জদ্দারের ছেলে আওলাদ হোসেন (৬০), ময়েন আলীর ছেলে নিজাম হোসেন (৪২), মুজাম হোসেনের ছেলে তরিকুল ইসলাম (২০) ও ফারাকপুর গ্রামের জামান হোসেনের স্ত্রী জহুরা খাতুন (৪০)।

স্থানীয় ও নিহতের পরিবার সূত্রে জানা যায়, গতকাল বিকালে গড়েরপাড়া এলাকার মাঠে ধানের জমিতে কাজ করছিল ৭ থেকে ৮ জন কৃষক। এসময় আকাশে মেঘ দেখে তারা মাঠের মধ্যে থাকা একটি মাচায় আশ্রয় নেয়। পরে মুষলধারে বৃষ্টিপাতের সাথে বজ্রপাত ঘটলে তারা সবাই আহত হন। তাদের উদ্ধার করে হাসপাতালে নেয়া হলে তিনজন কৃষককে মৃত ঘোষণা করেন কর্তব্যরত চিকিৎসক। এদিকে একই সময় ফারাকপুর গ্রামে বাড়ির পাশে কাজ করা অবস্থায় বজ্রপাতে জহুরা খাতুন নামে এক গৃহবধূকে আহত অবস্থায় তাকে হাসপাতালে নিলে চিকিৎসকরা তাকে মৃত ঘোষণা করেন।

দৌলতপুর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. তৌহিদুল হাসান তুহিন বলেন, বজ্রপাতে তিনজন পুরুষ ও একজন নারীকে মৃত অবস্থা হাসপালে আনা হয়েছে। এ ঘটনায় পাঁচজন আহত হয়ে হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন।

সিরাজগঞ্জ : সিরাজগঞ্জের উল্লাপাড়া উপজেলার কালিয়াকৈর গ্রামে বজ্রপাতে কিশোর সুজন মাহমুদের (১৭) মৃত্যু হয়েছে। সে ওই গ্রামের মোহাম্মদ নবীনূরের ছেলে। উল্লাপাড়া মডেল থানার ওসি রাকিবুল হাসান এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি আলোকিত বাংলাদেশকে জানান, গতকাল বুধবার দুপুরে ওই কিশোর স্থানীয় মোহনপুর হাট থেকে ধান বিক্রি করে গুঁড়ি গুঁড়ি বৃষ্টির মধ্যে বাড়ি ফিরছিল। এ সময় ওই গ্রামের শাহিন মণ্ডলের বাড়ির উঠানে পৌঁছালে বজ্রপাতে সে ঘটনাস্থলেই মারা যায়।

আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত