ঢাকা ১১ অক্টোবর ২০২৪, ২৭ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

নওগাঁ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিশ্ববিদ্যালয়ের ভিসি

শিগগিরই পাঠদান চালু হবে

শিগগিরই পাঠদান চালু হবে

সবধরনের প্রতিবন্ধকতা কাটিয়ে দ্রুত সময়ের মধ্যে পাঠদান কার্যক্রম শুরু করতে চান সদ্য যোগদান করা নওগাঁ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিশ্ববিদ্যালয়ের উপাচার্য (ভিসি) ড. মোহা. হাছানাত আলী।

তিনি বলেন, নওগাঁবাসীর স্বপ্নের বিশ্ববিদ্যালয়কে সামঞ্জস্য করে কীভাবে আধুনিক মানের বিশ্ববিদ্যালয় গড়ে তোলা যায় সে প্রচেষ্টা করা হবে। বিশ্ববিদ্যালয়ে এখনো কোন ধরনের অবকাঠামো নেই। চ্যালেঞ্জ অনেক। সেইচ্যালেঞ্জ মোকাবিলা করে সবাইকে সঙ্গে নিয়ে সমস্যা সমাধানে উত্তরণের চেষ্টা করা হবে। গতকাল বৃহস্পতিবার নওগাঁ শহরের বালুডাঙ্গা বাসস্ট্যান্ড সংলগ্ন মডেল টাউনে নওগাঁ বঙ্গবন্ধু বিশ্ববিদ্যালয়ের অস্থায়ী কার্যালয়ে তিনি যোগদান করেন। এ সময় এক মতবিনিয়ে সভায় তিনি এসব কথা বলেন।

ভিসি আরো বলেন, বিশ্বের দ্বিতীয় পুরাতন বিশ্ববিদ্যালয় সোমপুর বিশ্ববিদ্যালয়। যা নওগাঁর বদলগাছী উপজেলার পাহাড়পুর বৌদ্ধ বিহারের ছিল। যা ইতিহাসের একটি অংশ। অতএব নওগাঁয় এমন একটি বিশ্ববিদ্যালয় করা উচিত যেন আগামীতে ইতিহাসের আরেকটি অংশ হতে পারে। তবে কতটুকু বাস্তবায়ন করতে পারবো জানি না। আমি আশাবাদী স্বপ্নের পথে দীপ্ত পায়ে এগিয়ে যাবো।

ভিসি হাছানাত আলী বলেন, আগামী শিক্ষাবর্ষে শিক্ষা কার্যক্রম চালু করা হবে। যেখানে শিক্ষার্থীদের সাথে শ্রেণিকক্ষে পাঠদান করতে পারি।

সভায় সাবেক ভিসি ড. আবুল কালাম আজাদ, নওগাঁ জেলা প্রশাসক আব্দুল আউয়াল, পুলিশ সুপার কুতুব উদ্দিন, প্রফেসর নজরুল ইসলাম, নওগাঁ সরকারি কলেজের বাংলা বিভাগের সহযোগী অধ্যাপক ড. মোহা. শামসুল আলম বক্তব্য রাখেন। এ সময় জেলার বিভিন্ন গণমাধ্যমে কর্মরত সংবাদকর্মী ও বিশ্ববিদ্যালয়ে কর্মকর্তা ও কর্মচারীরা উপস্থিত ছিলেন।

এর আগে ভিসি ড. মোহা. হাছানাত আলীকে ফুলেল শুভেচ্ছা জানানোসহ দায়িত্ব হস্তান্তর করেন সাবেক ভিসি ড. আবুল কালাম আজাদ।

উল্লেখ্য, ড. মোহা. হাছানাত আলী রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ইনস্টিটিউট অব বিজনেস অ্যাডমিনিস্ট্রেশন বিভাগের (আইবিএ) অধ্যাপক ছিলেন। গত ৬ অক্টোবর মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের এক প্রজ্ঞাপনে তাকে চার বছরের জন্য ভিসি হিসেবে নিয়োগ দেন রাষ্ট্রপতি।

আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত