ঢাকা ১১ অক্টোবর ২০২৪, ২৭ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

ভারতে কারাভোগ শেষে দেশে ফিরলেন তরুণ-তরুণী

ভারতে কারাভোগ শেষে দেশে ফিরলেন তরুণ-তরুণী

অবৈধভাবে ভারতে প্রবেশের অভিযোগে আটক হওয়া দুই বাংলাদেশি তরুণ-তরুণী কারাভোগ শেষে গত বুধবার সন্ধ্যায় ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া স্থলবন্দর দিয়ে দেশে ফিরেছেন।

তারা হলেন- চট্টগ্রামের রাউজান উপজেলার সুব্রত ভট্টাচার্য্য (২১) ও অন্যজন জান্নাত আক্তার (১৯) নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জ এলাকার বাসিন্দা। ভারতের ত্রিপুরাস্থ বাংলাদেশ সহকারী হাইকমিশনের সহযোগিতায় আখাউড়া-আগরতলা ইমিগ্রেশন চেকপোস্ট সীমান্ত দিয়ে তারা দেশে ফেরেন। আখাউড়া উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো. সজিব মিয়া, ইমিগ্রেশন ইনচার্জ মো. খাইরুল আলম, বিজিবির আইসিপি পোস্ট কমান্ডার মো. রুহুল আমিনের কাছে তাদেরকে হস্তান্তর করেন ত্রিপুরায় নিযুক্ত বাংলাদেশ সহকারী হাইকমিশনের কর্মকর্তা ওমর শরীফ।

সুব্রত ভট্টাচার্য্যরে মা বলেন, আমি পোশাক কারখানায় কাজ করি। আমাদের আর্থিক অবস্থা খারাপ বিধায় ছেলেকে একটা আশ্রমে পড়াশোনা করার জন্য দেয়া হয়। একদিন রাতে ফোন আসে আমার ছেলে ভারতে।

সুব্রত ভট্টাচার্য্য জানান, তিনি দশ মাস আগে রামগড় সীমান্তপথে পুরোহিত বিদ্যার্জনে জন্য ভারত যান। সেখানে তিনি বিএসএফের হাতে আটক হন।

জান্নাত আক্তার জানান, পরিছন্নতা কাজের জন্য দালালের মাধ্যমে তিনি ভারতে যান। সিলেটের খোয়াই সীমান্তপথে তিনি গিয়েছিলেন। দেশে ফিরতে পেরে তিনি খুব খুশি।

আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত