ঢাকা ১১ অক্টোবর ২০২৪, ২৭ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

রুহুল আমিন গাজী ছিলেন আপসহীন দেশপ্রেমিক সাংবাদিক

রুহুল আমিন গাজী ছিলেন আপসহীন দেশপ্রেমিক সাংবাদিক

সদ্য প্রয়াত বরণ্য সাংবাদিক নেতা, বর্ষিয়ান সাংবাদিক রুহুল আমিন গাজীর স্মরণে কক্সবাজারে শোক সভার আয়োজন করা হয়। গতকাল বৃহস্পতিবার সাংবাদিক ইউনিয়ন কক্সবাজার এর উদ্যোগে এই শোক সভা অনুষ্ঠিত হয়।

ইউনিয়নের সভাপতি জিএএম আশেক উল্লাহর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মোস্তফা সরওয়ারের সঞ্চালনায় অনুষ্ঠিত শোকসভায় উপস্থিত ছিলেন, সাবেক হুইপ ও জেলা বিএনপির সভাপতি শাহজাহান চৌধুরী, জেলা জামায়াতের আমি অধ্যক্ষ নূর আহমদ আনোয়ারি, কক্সবাজার পৌরসভার সাবেক মেয়র সরওয়ার কামাল, কক্সবাজার পৌর বিএনপির সাবেক সাধারণ সম্পাদক, জেলা বিএনপির সদস্য রাশেদ মোহাম্মদ আলী, কক্সবাজার শহর জামায়াতের আমির আব্দুল্লাহ ফারুক, কক্সবাজার প্রেসক্লাবের সভাপতি মাহবুবর রহমান, সাধারণ সম্পাদক মমতাজ উদ্দীন বাহারি, প্রবীণ সাংবাদিক মুহম্মদ নূরুল ইসলাম ও দৈনিক সংগ্রামের কক্সবাজার প্রতিনিধি কামাল হোসেন আজাদ। শোকসভায় বক্তারা রুহুল আমিন গাজির সংগ্রামী, প্রতিবাদী ও বর্ণাঢ্য জীবনের উপর আলোচনা করেন।

বক্তারা বলেন, রুহুল আমিন গাজী ছিলেন দেশের একজন প্রকৃত প্রহরী। দেশের সার্বভৌমত্ব ও স্বার্থরক্ষায় নিবেদিত প্রাণ আপোষহীন একজন সাংবাদিক ছিলেন। একজন বীর মুক্তিযোদ্ধা হিসেবে তিনি দেশের প্রশ্নে কখনো আপোস করেননি। ন্যায়কে ন্যায়, অন্যায়কে অন্যায় বলতে কখনো কার্পণ্য করেননি তিনি।

সাংবাদিকতায় দৃঢ় নেতৃত্বের প্রসঙ্গ টেনে বক্তারা আরো বলেন, দেশের জাতীয় পর্যায়ের সাংবাদিকতার নেতৃত্বের এক মূর্তপ্রতীক ছিলেন রুহুল আমিন গাজী। তার দৃঢ় নেতৃত্বে দেশের সাংবাদিকদের অধিকার প্রতিষ্ঠিত হয়েছে। সাংবাদিকদের সমস্যায় কখনো তিনি বসে থাকেননি।

গণতন্ত্র রক্ষায় রুহুল আমিন গাজীর বীরত্বের কথা উল্লেখ করে বক্তারা বলেন, দেশের গণতন্ত্র অক্ষুণ্ণ রাখতে রাজপথের এক সংগ্রামী যোদ্ধা ছিলেন তিনি। গত ১৫ বছরে ভূলুণ্ঠিত গণতন্ত্র উদ্ধারে রাজপথে নেমে ফ্যাসিস্ট হাসিনা সরকারে বিরুদ্ধে অবিরত সংগ্রাম করে গেছেন রুহুল আমিন গাজী।

এই জন্য দীর্ঘ বছর তাকে কারাগারের অন্ধপ্রকোষ্টে ছিলেন তিনি। তারপরও ফ্যাসিস্টদের সঙ্গে আপোষ করেননি তিনি।

তার এই সাহসিকতা দেশের সাংবাদিক অঙ্গনে চিরউজ্জ্বল হয়ে থাকবে। সর্বোপরি তার বর্ণাঢ্য ও সংগ্রামী জীবন অনুপ্রেরণা হয়ে থাকবে দেশের সর্বঙ্গনে।

শোকসভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, সাহিত্যিক রুহুল কাদের বাবুল, প্রেসক্লাবের সদস্য এড. আবু সিদ্দিক ওসমানী, সাংবাদিক ইউনিয়ন কক্সবাজার এর সাবেক সাধারণ সম্পাদক হাসানুর রশীদ, দৈনিক কালের কণ্ঠের স্টাফ রিপোর্টার আনছার হোসেন, কালবেলার জেলা প্রতিনিধি এম আর মাহবুব। পরে সাংবাদিক রুহুল আমিন গাজী আত্মার মাগফেরাত কামনায় মোনাজাত করা হয়।

আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত