ঢাকা ২৩ অক্টোবর ২০২৪, ৮ কার্তিক ১৪৩১ | বেটা ভার্সন

হাবিপ্রবির নতুন উপাচার্য ড. এনামুল্লাহ

হাবিপ্রবির নতুন উপাচার্য ড. এনামুল্লাহ

আড়াই মাস পর উপাচার্য পেলো হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়। জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের রসায়ন বিভাগের চেয়ারম্যান প্রফেসর ড. এম এনামুল্লাহ নবনিযুক্ত উপাচার্য হিসেবে চলতি সপ্তাহে নুতন কর্মস্থলে যোগদান করবেন।

গত সোমবার শিক্ষা মন্ত্রণালয় ৫টি শর্তে জাবির রসায়ন বিভাগের প্রধান প্রফেসর ড. এম এনামুল্লাহকে হাবিপ্রবির উপাচার্য হিসেবে নিয়োগ দিয়েছেন। শর্ত ৫টি হলো উপাচার্য হিসেবে নিয়োগের মেয়াদ যোগদানের তারিখ হতে ৪ বছর হবে।

উপাচার্য পদে তার বর্তমান পদের সমপরিমাণ বেতন ভাতাদি পাবেন, বিধি অনুযায়ী উপাচার্য পদের সঙ্গে সংশ্লিট অন্য সুবিধা ভোগ করবেন, বিশ্ববিদ্যালয়ের প্রধান নির্বাহী কর্মকর্তা হিসেবে সার্বক্ষণিক ক্যাম্পাসে অবস্থান করবেন এবং রাষ্ট্রপতি ও আচার্য প্রয়োজনে যে কোনো সময় এ নিয়োগ বাতিল করতে পারবেন।

জানা যায়, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী ১৯৯৫ সালে রসায়ন বিভাগে যোগদান করে শিক্ষকতা শুরু করেন প্রফেসর এম এনামুল্লাহ, তিনি ২০১১ সালে ইউজিসি পদক অর্জন করেন, একাধিক ফেলোশীপ লাভের সাথে সাথে আন্তর্জাতিক পরিমন্ডলে কাজ করার বিপুল অভিজ্ঞতাসম্পন্ন বিশিষ্ট শিক্ষাবিদ প্রফেসর এনামুল্লাহ একজন দক্ষ ও অভিজ্ঞতাসমৃদ্ধ ব্যক্তিত্ব।

আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত