ঢাকা ২১ সেপ্টেম্বর ২০২৪, ৬ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

সামাজিক যোগাযোগ ব্যবহারে সতর্ক

তামিম হোসেন
সামাজিক যোগাযোগ ব্যবহারে সতর্ক

বর্তমান সময়ে সামাজিক যোগাযোগ ব্যবহারের পরিমাণ এতটা বেড়েছে, তা বলার বাইরে। যতদিন যাচ্ছে, ততই সামাজিক যোগাযোগ ব্যবহারে অশক্তি বেড়েই চলছে। সামাজিক যোগাযোগ ব্যবহারের যেমন ভালো দিক রয়েছে, তেমনি খারাপ দিকও রয়েছে। ভালোর থেকে বর্তমানে খারাপ দিকটাই বেশি দেখা যাচ্ছে। অশ্লীল ভিডিও, আপত্তিকর কথাবার্তা, অশ্লীল ফটো ইত্যাদি সামাজিক যোগাযোগমাধ্যমে বেশি ছড়াছড়ি দেখা যাচ্ছে।

ফেইসবুক, মেসেঞ্জার, ইনস্টাগ্রামে প্রতিনিয়ত মানুষ প্রতারণার শিকার হচ্ছে। অল্প বয়সের ছেলে-মেয়েগুলো এসব বিষয়ে বেশি প্রতারণার শিকার হচ্ছে। অল্প বয়সের মেয়েগুলো আবেগে বিভিন্ন আপত্তিকর কাজ করে ফেলছে। কিছু কিছু ছেলে মেয়েদের প্রেমের ফাঁদে ফেলে ব্লাকমেইল করছে, কারও কাছ থেকে টাকা হাতিয়ে নিচ্ছে।

ফেইক আইডি দ্বারা বিভিন্নভাবে আপত্তিকর ভিডিও পোস্ট দিচ্ছে। তাই প্রতিটি ছেলেমেয়ে এবং গার্ডিয়ান অবশ্যই আপনার সন্তানের মোবাইল চেক করবেন। আপনার ছেলেমেয়ে যেন ভুল ফাঁদে পা দিয়ে জীবন নষ্ট করে না ফেলে। আপনার সন্তানের প্রতি সতর্ক হয়ে উঠুন। তাকে যেন সামাজিক যোগাযোগমাধ্যমগুলো গ্রাস না করে ফেলে। অল্পবয়সে সন্তানকে সামাজিক যোগাযোগমাধ্যম থেকে বিচ্ছিন্ন রাখুন। না বুঝে ভুল করে ফেললে ভুলের খেসারত সারাজীবন বইতে হবে। তাই প্রতিটি মানুষ সামাজিক যোগাযোগমাধ্যম ব্যবহারে সতর্ক থাকি। অশ্লীলতাকে দূর করে, অশ্লীল মুক্ত জীবন গড়ি।

শিক্ষার্থী

ঢাকা কলেজ

আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত