ঢাকা ২১ সেপ্টেম্বর ২০২৪, ৬ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

২০২৩ বিশ্বকাপ ঘিরে বাঙালির স্বপ্ন

মোছা. সেতু খাতুন
২০২৩ বিশ্বকাপ ঘিরে বাঙালির স্বপ্ন

বাঙালির আবেগ আর ভালোবাসার অপর নাম ক্রিকেট। ইতোমধ্যেই আসন্ন ২০২৩ বিশ্বকাপের ঘনঘটা শুরু হয়েছে। সব কিছু ঠিকঠাক থাকলে ক্রিকেটের ১৩তম বিশ্বকাপ আসর অনুষ্ঠিত হবে ভারতে। এর প্রথম ম্যাচ মাঠে গড়াবে ৫ অক্টোবর ২০২৩ এবং সর্বশেষ ম্যাচ মাঠে গড়াবে ১৯ নভেম্বর ২০২৩। ইতোমধ্যে ভারতের টি-২০ ক্রিকেটের সবচেয়ে বড় আসর আইপিএল ও শেষ হয়ে গিয়েছে। তাহলে বলায় যায়, তারা আয়োজক দেশ হিসেবে প্রস্তুতি নিতে শুরু করেছে।

আসন্ন এই বিশ্বকাপকে ঘিরে বাংলাদেশের মানুষ বুনেছে আকাশ সমান স্বপ্ন। বিশ্বকাপকে নিয়ে তাদের আবেগ-উচ্ছ্বাসেরও কমতি নেই। তারা এখন বিশ্বকাপ ছোঁয়ার সপ্ন দেখছে। একদল সাকিবপ্রেমী, একদল তামিমপ্রেমী, আবার একদল মুশফিকপ্রেমী চায় কাপের ছোঁয়া তাদের মিলুক।

বাংলাদেশের জান বাংলাদেশের প্রাণ সাকিব আল হাসান প্রত্যক্ষভাবে না হলেও পরোক্ষভাবে ঘোষণা দিয়েছেন, ২০২৩ বিশ্বকাপই তার শেষ বিশ্বকাপ হতে চলেছে। একজন সাকিবপ্রেমী হিসেবে সবাই চায় বাংলার ক্রিকেটের রাজার হাতেই বিশ্বকাপ উঠুক। সেই সঙ্গে বাংলার মানুষের অনেক দিনের বুনে রাখা সুপ্ত স্বপ্নের বিকাশ ঘটুক। দিন শেষে ১৮ কোটি মানুষের মুখে হাসি ফুটুক। তাদের প্রত্যাশা তাদের স্বপ্নগুলো পূর্ণতা পাক।

আবার দুর্দান্ত ফর্মে থাকা নাজমুল শান্ত, তৌহিদ রিদয়, বাংলাদেশের পেস বোলিং ইউনিটের বরপুত্র তাসকিন আহমেদ, মিস্টার ডিপেন্ডেবল খ্যাত মুশফিক, এই মুহূর্তে দলের প্রাণ মেহেদী হাসান মিরাজ এবং বাংলাদেশ দলের অন্যতম প্রধান সদস্য সাকিবদের নিয়ে স্বপ্ন দেখছে ক্রিকেট বিশেষজ্ঞরা। শুধু মাঠ না মাঠের বাইরে এককথায় বাংলাদেশের ১৮ কোটি মানুষ স্বপ্ন দেখছে তাদের নিয়ে। সম্প্রতি বাংলাদেশের অন্যতম কমেন্টেটর আতাহার আলী খান খেলা শেষে সাংবাদিক দেওয়া একটি ইন্টারভিউতে বলেছেন, তিনি ২০২৩ বিশ্বকাপে বাংলাদেশকে ফাইনালে দেখছেন এবং তিনি আরো জানিয়েছেন, সাকিব আল হাসান মাঠে বিশ্বকাপ উঁচিয়ে ধরছেন এবং সেই মুহূর্তে কমেন্ট্রি বক্স থেকে তিনি কমেন্ট্রি করছেন- এটাই তার স্বপ্ন। বাংলার মানুষের ভালোবাসার অন্য আরেক নাম ক্রিকেট। যার জন্য বাংলার মানুষ বারবার আশাহত হয়েও আবার স্বপ্ন দেখে বিশ্বকাপ একদিন তাদের হবে। ক্রিকেট জড়িয়ে আছে তাদের জীবনের সঙ্গে। তাদের আশা পূর্ণ হোক। জয় তাদেরই হোক। পৃথিবী এবার চিনে নিক বাংলাদেশকে।

শিক্ষার্থী

ঢাকা বিশ্ববিদ্যালয়

[email protected]

আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত