ঢাকা ২২ সেপ্টেম্বর ২০২৪, ৭ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

নির্বাচন ভণ্ডুল করার যড়যন্ত্র

সতর্ক থাকতে বললেন প্রধানমন্ত্রী
নির্বাচন ভণ্ডুল করার যড়যন্ত্র

আগামী দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন যাতে কেউ ভণ্ডুল ও প্রশ্নবিদ্ধ করতে না পারে, সেজন্য সবাইকে সতর্ক থাকার আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা। একইসঙ্গে দেশের উন্নয়ন ও অগ্রগতি অব্যাহত রাখতে দেশবাসীকে নৌকায় ভোট দেওয়ার অনুরোধ করেন তিনি। গত বৃহস্পতিবার ব্রাসেলসে বাংলাদেশি কমিউনিটি আয়োজিত এক সংবর্ধনায় ভার্চুয়ালি দেওয়া বক্তব্যে শেখ হাসিনা এ আহ্বান জানান। প্রধানমন্ত্রী বলেন, কেউ যাতে পরবর্তী সাধারণ নির্বাচন ভণ্ডুল ও প্রশ্নবিদ্ধ করতে না পারে, সে বিষয়ে সবাইকে সতর্ক থাকতে হবে। সরকারের বিরুদ্ধে যেসব অপপ্রচার চালানো হচ্ছে, তাতে কোনো কর্ণপাত না করে গত ১৫ বছরে বাংলাদেশের অভূতপূর্ব উন্নয়ন জনগণের কাছে তুলে ধরতে আওয়ামী লীগের নেতাকর্মীদের প্রতি আহ্বান জানান। বিএনপি-জামায়াতের প্রতি ইঙ্গিত করে খুনি-সন্ত্রাসীদের কেউ যেন পুনরায় জনগণের ভাগ্য নিয়ে ছিনিমিনি খেলতে না পারে, সে বিষয়ে সংশ্লিষ্ট সবাইকে নির্দেশ দেন প্রধানমন্ত্রী।

শেখ হাসিনা বলেন, জনগণ আওয়ামী লীগকে ভোট দিয়ে দেশের স্বাধীনতা ও উন্নয়ন পেয়েছে। দেশের উন্নয়নের ধারা অব্যাহত রাখতে আওয়ামী লীগকে ভোট দেওয়ার আহ্বান জানিয়ে প্রধানমন্ত্রী বলেন, আওয়ামী লীগ সরকার দেশকে উন্নয়নশীল দেশে পরিণত করেছে। তিনি বলেন, আন্তরিকতা, সুনির্দিষ্ট পরিকল্পনা এবং সে অনুযায়ী পরিকল্পনা বাস্তবায়নের কারণে আমরা বাংলাদেশের ব্যাপক উন্নয়ন করতে সক্ষম হয়েছি। আওয়ামী লীগ সরকার গত ১৫ বছরে ব্যাপক উন্নয়ন করলেও ১৯৭৫-১৯৯৬ এবং ২০০১-২০০৯ পর্যন্ত ২৯ বছরে বিএনপি-জামায়াতসহ অন্যান্য সরকার বাংলাদেশের উন্নয়নে কী করেছে তা নিয়ে প্রশ্ন তোলেন প্রধানমন্ত্রী। ২৯ বছর দেশের জনগণের জন্য অন্ধকার ও কষ্টের সময় ছিল উল্লেখ করে তিনি বলেন, তাদের হাতে বাংলাদেশের কোনো ভবিষ্যৎ নেই এবং তারা বাংলাদেশের জনগণের কথা চিন্তা করে না। সরকার রেমিট্যান্সে ৫ শতাংশ প্রণোদনা দিচ্ছে জানিয়ে তিনি প্রবাসী বাংলাদেশিদের ব্যাংকিং চ্যানেলের মাধ্যমে রেমিট্যান্স পাঠানোর অনুরোধ জানান। প্রধানমন্ত্রী বলেন, সরকার প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করায় বাংলাদেশে অতিদরিদ্র থাকবে না। তিনি বলেন, তার সরকার এর মধ্যেই সারা দেশে ৮ লাখ ৪০ হাজার গৃহ ও ভূমিহীন পরিবারকে বিনামূল্যে বাড়ি নির্মাণ করে দিয়েছে। দেশকে অতিদরিদ্র্যমুক্ত করতে সরকার ভূমি ও গৃহহীনদের জন্য আরো ১১ হাজার বাড়ি নির্মাণ করছে।

প্রধানমন্ত্রী বলেন, তার সরকার ২০৪১ সালের মধ্যে দেশকে স্মার্ট বাংলাদেশে পরিণত করতে অক্লান্ত পরিশ্রম করে যাচ্ছে। তিনি বলেন, ‘অপপ্রচারের যথার্থ জবাব হিসেবে গত ১৫ বছরে আওয়ামী লীগ সরকার বাংলাদেশে যে উন্নয়নমূলক কর্মকাণ্ড করেছে তা জনগণের কাছে তুলে ধরুন।’ বিএনপি-জামায়াতের প্রতি ইঙ্গিত করে খুনি-সন্ত্রাসীদের কেউ যেন পুনরায় জনগণের ভাগ্য নিয়ে ছিনিমিনি খেলতে না পারে, সে বিষয়ে সংশ্লিষ্ট সবাইকে নির্দেশ দেন প্রধানমন্ত্রী। শেখ হাসিনা বলেন, জনগণ আওয়ামী লীগকে ভোট দিয়ে দেশের স্বাধীনতা ও উন্নয়ন পেয়েছে। প্রধানমন্ত্রী বলেন, সরকার প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করায় বাংলাদেশে অতি দরিদ্র থাকবে না। প্রধানমন্ত্রী বলেন, তার সরকার ২০৪১ সালের মধ্যে দেশকে স্মার্ট বাংলাদেশে পরিণত করতে অক্লান্ত পরিশ্রম করে যাচ্ছে। আগামী মাসে তফসিল ঘোষণা করে জানুয়ারি মাসের প্রথম সপ্তাহে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন অনুষ্ঠিত হবে। আর এই নির্বাচন যাতে শান্তিপূর্ণ ও জনগণের অংশগ্রহণমূলক না হয়, সে জন্য একটি গোষ্ঠী অপতৎপরতা চালিয়ে যাচ্ছে। বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনা সেই কথাটিই বার বার স্মরণ করিয়ে দিচ্ছেন, যাতে উন্নয়নের গতি পেছনের দিকে ধাবিত না হয়।

আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত