ফেরা নয়, ঢুঁ মারলেন রিচি সোলায়মান

প্রকাশ : ১৫ জানুয়ারি ২০২৩, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

  বিনোদন প্রতিবেদক

দীর্ঘদিন ধরে যুক্তরাষ্ট্রের স্থায়ী বাসিন্দা অভিনেত্রী রিচি সোলায়মান। সংসার-সন্তান নিয়েই তার ব্যস্ততা। তবে মাঝে মধ্যে দেশে ফেরেন। পরিবার, আত্মীয়-স্বজনদের সঙ্গে সময় কাটিয়ে যান। সেই সঙ্গে ঢুঁ মারেন শোবিজ পাড়ায়, হাজিরা দিয়ে যান দর্শকের কাছে। ব্যতিক্রম হয়নি এবারও। বেশ কিছু দিন হলো দেশে অবস্থান করছেন রিচি। এ ফাঁকে তাই দাঁড়িয়ে গেলেন ক্যামেরার সামনে। কোনো অনুষ্ঠান বা ফটোশুটে নয়, একেবারে পুরোদস্তুর অভিনেত্রী হয়ে কাজ করলেন একটি নাটকে। নাম ‘মৎস্য কন্যা’। মাহমুদ নিয়াজ চন্দ্রদ্বীপের পরিচালনায় নির্মিত হচ্ছে নাটকটি। এতে রিচি সোলায়মানের সঙ্গে থাকছেন সাবরিন আজাদ, সাদ্দাম মাল, সৈকত সিদ্দিক প্রমুখ। প্রযোজনায় শাহরিয়ার শাকিল।

দীর্ঘ বিরতির পর অভিনয় করা প্রসঙ্গে রিচির মন্তব্য, অনেক দিন পর নাটকে কাজ করলাম। অসাধারণ একটি গল্প। সমুদ্র উপকূলের মানুষের জীবন সংগ্রামের উপাখ্যান। আসলে কাজের ডাক তো অনেক পাই। তবে এমন চ্যালেঞ্জিং চরিত্র কম। তাই এটি পেয়ে আর না করতে পারিনি।

‘মৎস্য কন্যা’য় অভিনয়কে রিচির নাটকে ফেরা ভাবার সুযোগ নেই। কারণ, তিনি দেশে বেড়াতে এলে সময়-সুযোগ-পছন্দ অনুযায়ী কাজ করেন। এটাকে বড়জোর ঢুঁ মারা বলা যেতে পারে।