আমার অবস্থা সার্কাসের বুড়ো হাতির মতো : জাহিদ হাসান

প্রকাশ : ২২ জানুয়ারি ২০২৩, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

  বিনোদন প্রতিবেদক

প্রায় চার দশকের দীর্ঘ অভিনয় জীবন। নন্দিত কিংবা জনপ্রিয়, সবধরণের কাজেই নিজেকে প্রমাণ করেছেন। তুমুল ব্যস্ততার সময় পেরিয়ে এখন এক ধরনের অবসরেই কাটে অভিনেতা জাহিদ হাসানের সময়। বছরজুড়ে তার কাজের সংখ্যা হাতেগোনা। এ অবস্থায় নিজেকে সার্কাসের বুড়ো হাতি বলে দাবি করলেন জাহিদ হাসান। ১৮ জানুয়ারি সন্ধ্যায় রাজধানীর গুলশান ক্লাবে ভারতীয় ওটিটি প্ল্যাটফর্ম হইচই-এর নতুন কনটেন্ট ঘোষণা অনুষ্ঠানে এমন মন্তব্য করেন অভিনেতা। হইচই-এর জনপ্রিয় সিরিজ ‘কাইজার’র দ্বিতীয় সিজনে যুক্ত হয়েছেন তিনি। এটিই তার প্রথম ওয়েব সিরিজ। সেই সুবাদে অনুভূতি জানাতে মঞ্চে ওঠেন জাহিদ হাসান।

চিরচেনা হাস্যোজ্বল ভঙ্গিমায় বললেন, আমার অবস্থা হচ্ছে সার্কাসের বুড়ো হাতির মতো। সার্কাসে অবস্থান নাই। সেজন্য মনে হয় আমাকে ডাকেনি। এই প্রথম হইচই ডেকেছে। নিজেকে নিয়ে এমন মন্তব্যের আরেকটু ব্যাখ্যা দিলেন জাহিদ হাসান।

সেটা এমন, জানি না কী করতে পারব। সার্কাসের হাতি যখন বুড়ো হয়ে যায়, সে হাতির পারফরম্যান্স তো ভালো থাকে না। তাই সার্কাসের ম্যানেজারও তাকে খুব একটা আদর করে না। তখন সেই হাতিটাকে রাস্তায় ছেড়ে দেয়। রাস্তায় গাড়ি-মানুষ আটকায়, সালাম দেয় আর টাকা নেয়। এই হলো অবস্থা। আমার অবস্থা মোটামুটি ওই অবস্থায় গেছে কিনা, কে জানে!