ঢাকা ২৬ সেপ্টেম্বর ২০২৪, ১১ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

‘হৃদয়ে মাটি ও মানুষ’-এ প্রধানমন্ত্রী

‘হৃদয়ে মাটি ও মানুষ’-এ প্রধানমন্ত্রী

যে অনুষ্ঠান মূলত সাজানো হয় কৃষকদের জীবন ও জীবিকা নিয়ে, সেখানে এবার দেখা যাবে খোদ প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে। যেখানে তিনি দেশের প্রধানমন্ত্রী হিসেবে হাজির হননি, হয়েছেন একজন কৃষকের ভূমিকায়।

চ্যানেল আই-এর পরিচালক, কৃষি উন্নয়ন ও গণমাধ্যম ব্যক্তিত্ব শাইখ সিরাজের ‘হৃদয়ে মাটি ও মানুষ’-এর নতুন পর্বে থাকছেন এ চমক। যেখানে প্রধানমন্ত্রী হাজির হবেন গণভবনের ভেতরে নিজের আবাদ করা ফসলের মাঠে। বাংলাদেশ আজ খাদ্যে স্বয়ংসম্পূর্ণতার কথা বলছে, টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রা পূরণের কথা বলছে। এ অগ্রযাত্রায় দরকার গ্রামীণ জনজীবনের অর্থনৈতিক উন্নতি, দরকার খাদ্য নিরাপত্তাসহ কৃষকের উন্নতি, কৃষির উন্নতি। এ লক্ষ্য পূরণ করতে পারলেই আগামীর অর্থনৈতিক বুনিয়াদকে শক্তিশালী রাখা যাবে। বিষয়টি প্রধানমন্ত্রী শেখ হাসিনা শুধু অনুধাবন করেননি, নীতি-নির্ধারণীর মাধ্যমে জনসাধারণের ওপর নির্দেশ দিয়ে বসেও থাকেননি। তিনি নিজে চ্যালেঞ্জটি হাতে নিয়েছেন, সরকারি বাসভবন গণভবনের ভেতরের অনাবাদী জমিকে কৃষিকাজে ব্যবহারের উদ্যোগ নিয়েছেন।

‘শেখ হাসিনার ফসলি উঠোন : গণভবনে বাংলার মুখ’ শীর্ষক এ প্রামাণ্য প্রতিবেদনটি আজ রাত ৯টা ৩০ মিনিটে চ্যানেল আই-এর ‘হৃদয়ে মাটি ও মানুষ’ অনুষ্ঠানে প্রচার করা হবে।

আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত