তরুণ প্রজন্মের ব্যান্ড ‘অড সিগনেচার’

প্রকাশ : ১৭ ফেব্রুয়ারি ২০২৩, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

  বিনোদন প্রতিবেদক

অড সিগনেচার তরুণ প্রজন্মের কাছে খুব অল্প সময়ে জনপ্রিয়তা পাওয়া একটি গানের ব্যান্ড। ২০১৭ সালে এর আত্মপ্রকাশ। এতে শুরু থেকেই ছিল, অর্ণম অমিতাব (গিটারিস্ট ও কিবোর্ডিস্ট), মুনতাসির রাকিব (গীতিকার ও কণ্ঠশিল্পী), আকিব আহমেদ (ড্রামার), একতাদের সাকিন (গিটারিস্ট), আহসান তানভীর পিয়াল (কণ্ঠশিল্পী ও গিটারিস্ট)। পরবর্তী সময়ে তাহমিদ রায়ান ২০২০ সালে যোগ দেন ও ধীরে ধীরে ব্যান্ডটি বাংলাদেশের পাশাপাশি দক্ষিণ এশিয়ায় দ্রুত বর্ধনশীল ব্যান্ডগুলোর একটিতে পরিণত হয়। অড সিগনেচার তার শ্রোতাদের কাছে মূলত প্রতিটি গানের একটি নির্দিষ্ট প্লটসহ গানের কথা ও জাদুকরি রচনা দ্বারা পরিচিত। খুব অল্প সময়ে বেশ কিছু জনপ্রিয় গান উপহার দিয়েছে দলটি। এরই মধ্যে ঘুম, আমার দেহখান, দুঃস্বপ্ন অন্যতম।

এ ছাড়া এ মাসেই নতুন গান নিয়ে হাজির হচ্ছে দলটি। নতুন এ গানের শিরোনাম ‘তুমিও পারো’। এটি প্রকাশ পাবে ২৩ ফেব্রুয়ারি। এ ছাড়া দলটি তাদের প্রথম অ্যালবাম প্রকাশ করার জন্য এরই মধ্যে অনেক কাজ সম্পন্ন করেছে। আশা করা হচ্ছে বছরের শেষে তাদের অ্যালবাম শুনতে পাবেন শ্রোতারা।

এ অ্যালবামে থাকবে তাদের প্রকাশিত ও নতুন কিছু গান। অ্যালবামের সব গানই মৌলিক। এরই মধ্যে গানগুলো রেকর্ড করা হয়েছে। পাশাপাশি অন্যান্য কাজও সমাপ্তির পথে। অ্যালবামের পাশাপাশি গানগুলো বিভিন্ন অডিও প্ল্যাটফর্মেও রিলিজ করা হবে।