ঢাকা ০৬ অক্টোবর ২০২৪, ২২ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

ঈদ উৎসবে প্রকাশ হচ্ছে ১৩টি গানচিত্র

ঈদ উৎসবে প্রকাশ হচ্ছে ১৩টি গানচিত্র

গান নয়, এখন প্রযোজনা প্রতিষ্ঠানগুলো ব্যস্ত টিভি নির্মাণ ও প্রকাশে। ফলে গত ক’বছর ধরেই ঈদ-উৎসবে গানের বাজারে চলছিল ভাটা। এবারও সেই ধারাবাহিকতা চলছে। তবে ব্যতিক্রম নজির দেখাচ্ছে ধ্রুব মিউজিক স্টেশন (ডিএমএস)। গান প্রকাশহীনতার বাজারে এ ঈদে ১৩টি নতুন গানচিত্র প্রকাশ করছে প্রতিষ্ঠানটি। যেখানে দেশের শীর্ষ তারকা রুনা লায়লা থেকে শুরু করে স্থান পেয়েছে প্রায় সর্বস্তরের শিল্পী-সুরকার-গীতিকবি। প্রতিষ্ঠানটির প্রধান ও কণ্ঠশিল্পী ধ্রুব গুহ জানান, এবারের ঈদ আয়োজনে প্রতিষ্ঠানটির ব্যানারে প্রকাশ পাচ্ছে কিংবদন্তি রুনা লায়লার সুরে একটি বিশেষ গান। কবির বকুলের কথায় ‘কোথায় রেখেছ আমায়’ নামের এ গানটিতে কণ্ঠ দিয়েছেন আঁখি আলমগীর। সংগীতায়োজনে রাজা কাশেফ। গানটির ভিডিও নির্মাণ করেছেন চন্দন রায় চৌধুরী।

এদিকে কিশোর দাশের কণ্ঠে থাকছে ফোক ঘরানার গান ‘মিথ্যেবাদী রে’। প্লাবন কোরেশীর কথা ও সুরে গানটির সংগীতায়োজন করেছেন কণ্ঠশিল্পী নিজেই। গানটির ভিডিও নির্মাণ করেছেন এ কে পরাগ। প্রতিষ্ঠিত কণ্ঠশিল্পী ফাহমিদা নবী এবার কণ্ঠ বেঁধেছেন নবাগত রাজ আজিমের সঙ্গে। আব্দুল আজিমের কথা ও সুরে গানের শিরোনাম ‘ভালোবাসার খেলা’। গানটির সংগীতায়োজন করেছেন সাজিদ সরকার। ভিডিও নির্মাণ করেছেন শুভব্রত সরকার।

মাহিন আওলাদের ভিডিও পরিচালনায় অভিনেত্রী জান্নাতুল সুমাইয়া হিমি ও আভরাল সাহিরের কণ্ঠে আসছে ‘পরান পাখি’। সোমেশ্বর অলির গীতিকবিতায় সুর ও সংগীতায়োজন করেছেন আভরাল সাহির। কাজী শুভ ও স্বীকৃতির দ্বৈত গান ‘বেয়াই বেয়াইন’। রনক রায়হানের কথা-সুরে গানটির সংগীতায়োজন করেছেন রিয়েল আশিক। ভিডিও নির্মাণ করেছেন রাহাত বাপ্পী।

লুৎফর হাসানের কথা ও সুরে জিসান খান শুভ শোনাবেন ‘ভুল সময়’-এর কথা। তরিক আল ইসলামের সঙ্গীতায়োজনে এ গানটির ভিডিও নির্মাণ করেছেন লুৎফর হাসান নিজেই। তারিক তুহিনের গীতিকবিতায় মুহিন গাইলেন ‘ওরে প্রিয়া’। আহমেদ হুমায়ুনের সুরে এর সংগীতায়োজন করেছেন তরিক আল ইসলাম। গানটির ভিডিও নির্মাণ করেছেন ফারহান আহমেদ রাফাত। অন্যদিকে অনুরূপ আইচের কথায় এবং রোমেল হাসানের সুর ও সংগীতে খালেদ মুন্না শোনাবেন ‘সোনা বউ’ এর গল্প। গানটির ভিডিও নির্মাণ করেছেন চন্দন রায় চৌধুরী। ‘ঘুড়ি’খ্যাত লুৎফর হাসানের কণ্ঠে এ ঈদে আসছে ‘আমি একা একাই থাকি’। সালমা সুলতানার কথায় এতে কণ্ঠ দেওয়ার পাশাপাশি সুরও করেছেন তিনি। সংগীতায়োজন করেছেন শান সায়েক। গানটির ভিডিও নির্মাণ করেছেন ফারহান আহমেদ রাফাত। এ ছাড়া গালিব সরদারের কথা এবং টুনাই দেবাশীষ গাঙ্গুলীর সুর ও সংগীতে আসছে দুটি গান। ‘যত্ন করে’ শিরোনামের গানটিতে কণ্ঠ দিয়েছেন ভারতের রাঘব চ্যাটার্জি এবং ‘উঠোন দুয়ার’ শিরোনামের গানটি গেয়েছেন ভারতের আরেক শিল্পী ঈশান মিত্র। গান দুটির ভিডিও নির্মাণ করেছেন চন্দন রায় চৌধুরী।

তরুণ কণ্ঠশিল্পী কাজল আরিফের কণ্ঠে শ্রোতারা এ ঈদে শুনতে পাবেন ‘দুঃখের মুসাফির’ শিরোনামের নতুন গান। মো. মিজাহারুল ইসলামের কথায় গানটির সুর দিয়েছেন কাজল আরিফ ও সুব্রত সুমন। সংগীতায়োজনে সালমান জাইম। ভিডিও নির্মাণ করেছেন সৌমিত্র ঘোষ ইমন। প্রকাশ হবার কথা রয়েছে এ প্রজন্মের প্রতিভাবান কণ্ঠশিল্পী প্রমা ইসলামের ‘কাল তুমি ছিলে পাশে’ গানটি। প্রয়াত কিংবদন্তি আলাউদ্দিন আলীর গীতিকবিতায় সুর ও সংগীতায়োজন করেছেন আরেক কিংবদন্তি শেখ সাদী খান। গানটির ভিডিও নির্মাণ করেছেন সম্রাট আজাদ। ধ্রুব মিউজিক স্টেশন (ডিএমএস) সূত্রে জানা গেছে, ১৬ এপ্রিল থেকে ঈদের বিশেষ গানচিত্রগুলো প্রতিষ্ঠানটির ইউটিউব চ্যানেলে অবমুক্ত হচ্ছে, যা ধারাবাহিকভাবে চলবে ২৮ এপ্রিল পর্যন্ত। ইউটিউবের পাশাপাশি গানগুলো শুনতে পাওয়া যাবে দেশি ও আন্তর্জাতিক একাধিক অ্যাপে।

আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত