ঢাকা ০৯ অক্টোবর ২০২৪, ২৫ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

বক্স অফিস সাফল্যে এগিয়ে কে

বক্স অফিস সাফল্যে এগিয়ে কে

করোনা মহামারির পর বক্স অফিসের যে চিত্র, তাতে বলিউডের কোন অভিনেত্রী এগিয়ে আছেন? আয়ের নিরিখে সেই তালিকা প্রস্তুত করেছে বলিউড হাঙ্গামা।

দীপিকা পাড়ুকোন : একটি সিনেমা দিয়েই সাফল্যের শীর্ষে রয়েছেন দীপিকা পাড়ুকোন। সেটির নাম ‘পাঠান’। হিন্দি ছবির ইতিহাসে সর্বোচ্চ ৫৪৩ কোটি ৫ লাখ রুপি (শুধু ভারতে) আয়ের রেকর্ড গড়েছে ছবিটি।

আলিয়া ভাট : করোনার পর তাকে দুটি সিনেমায় দেখা গেছে। এগুলো হলো- সঞ্জয়লীলা বানশালি নির্মিত ‘গাঙ্গুবাঈ কাথিয়াওয়াড়ি’ ও অয়ন মুখার্জির ‘ব্রহ্মাস্ত্র-পার্ট ওয়ান : শিবা’। দুটি ছবি মিলিয়ে বক্স অফিসে অভিনেত্রীর গড় আয় ১৯৩ কোটি ২৭ লাখ রুপি।

শ্রদ্ধা কাপুর : মহামারি পরবর্তী সময়ে তার একটি ছবি মুক্তি পেয়েছে। সেটা হলো ‘তু ঝুটি ম্যায় মাক্কার’। সাহসী-খোলামেলা রূপে ছবিটিতে অভিনয় করেছেন শ্রদ্ধা। বক্স অফিসে তার ছবিটির আয় ১৪৯ কোটি ৫ লাখ রুপি।

ক্যাটরিনা কাইফ : ২০২২ সালে ক্যাট অভিনীত দুটি ছবি মুক্তি পেয়েছে। একটি রোহিত শেঠি নির্মিত ‘সূর্যবংশী’, অন্যটি গুরমিত সিং পরিচালিত ‘ফোন ভূত’। বক্স অফিসে তার ছবির গড় আয়ের অঙ্ক ১০৫ কোটি ১ লাখ রুপি।

কিয়ারা আদভানি : করোনা-পরবর্তী সময়ে তিনটি ছবিতে হাজির হয়েছেন হালের এ জনপ্রিয় অভিনেত্রী। এগুলো হলো- ‘ইন্দু কি জাওয়ানি’, ‘ভুল ভুলাইয়া ২’ ও ‘যুগ যুগ জিও’। এর মধ্যে দ্বিতীয় ছবিটি বক্স অফিসে ব্লকবাস্টার হিট হয়েছিল।

৩৩ সেরা দশের পাঁচ অভিনেত্রী : সেরা দশে থাকা বাকি অভিনেত্রীরা হলেন- মানুষী ছিল্লার (৬৮ কোটি ৫ লাখ), কারিনা কাপুর (৫৮ কোটি ৭৩ লাখ), কৃতি স্যানন (৪৯ কোটি ৬১ লাখ), দিশা পাটানি (৪১ কোটি ৬৯ লাখ) ও জ্যাকুলিন ফার্নান্দেজ (৪১ কোটি ২২ লাখ)।

আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত