ঢাকা ০৯ অক্টোবর ২০২৪, ২৫ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

সংখ্যায় লুকিয়ে সিয়াম-মিমদের নাম

সংখ্যায় লুকিয়ে সিয়াম-মিমদের নাম

সংখ্যায় লুকিয়ে চরিত্রের নাম! সেই রহস্যের কিনারা করতে পারলে ভাগ্যবান বিজয়ী পাবেন পুরস্কার। প্রচারণার এমন কৌশল এর আগে ঢালিউডে দেখা যায়নি। যেটা শুরু করল মুক্তি প্রতীক্ষিত ছবি ‘অন্তর্জাল’র টিম। ১৩ মে ছবিটির প্রথম পোস্টার প্রকাশের মাধ্যমে প্রচারণা পর্ব শুরু করে। ছবির নাম ও প্রেক্ষাপটের আবহ তাতে ফুটিয়ে তোলা হয়। এবার নতুন আঙ্গিকে আরেকটি কৌশল অবলম্বন করলেন নির্মাতা দীপংকর দীপন ও তার দল। ‘অন্তর্জাল’র চরিত্রগুলোর নাম প্রকাশ করা হয়েছে। কিন্তু তা বাংলা কিংবা ইংরেজি ভাষায় নয়, বরং বাইনারি সংখ্যায়!

বাইনারি সংখ্যা পদ্ধতি হলো এমন একটি ব্যবস্থা, যেখানে শুধু ০ ও ১ দিয়ে সব কিছু প্রকাশ করা হয়। মূলত কম্পিউটার প্রযুক্তিতে এ সংখ্যা পদ্ধতি ব্যবহৃত হয়।

‘অন্তর্জাল’ ছবির গল্প সাইবার ক্রাইম ঘিরে। তাই এখানে কম্পিউটার প্রযুক্তিই মূল অনুষঙ্গ। সেই সূত্রেই বাইনারি সংখ্যায় ছবির চরিত্রগুলোর নাম প্রকাশ করা হয়েছে। কিন্তু এ সংখ্যা পদ্ধতি যেহেতু সবাই জানেন না, তাই যারা সংখ্যা থেকে নামগুলো বের করতে পারবেন, তাদের মধ্য থেকেই বাছাই করা হবে বিজয়ী। এ বিষয়ে ‘অন্তর্জাল’ টিমের ঘোষণা, অন্তর্জালের ভাষায় লেখা তোমার প্রিয় তারকার পরিচয় কমেন্ট সেকশনে জানিয়ে দাও। আর সেই সঙ্গে অন্তর্জাল রহস্যের অংশ হয়ে যাও। সৌভাগ্যবান বিজয়ী পাবে তার প্রিয় তারকার সিগনেচার করা দারুণ একটি হ্যাকার্স হুডি।

আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত