নেটিজনদের মুখে আনুশকা

প্রকাশ : ১৪ জুন ২০২৩, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

  বিনোদন ডেস্ক

বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ট্রফি হাতছাড়া হয়েছে ভারতের। লন্ডনের দ্য ওভাল ময়দানে ২০৯ রানে অস্ট্রেলিয়ার কাছে ফাইনালে পরাজিত ভারত। তারপরেই সমালোচনার ঝড়। অধিনায়ক বিরাট কোহলির ব্যর্থতার জন্য তার স্ত্রী আনুশকা শর্মাকেই দায়ী করছেন নিন্দুকেরা। ৪৯ রান করে প্যাভিলিয়নে ফিরতে হয়েছিল বিরাটকে। এর পরই খেলার মোড় ঘুরে যায়। মাঠে নেমে ক্রিকেট খেলেননি বটে; কিন্তু কেবল দর্শক হিসেবে মাঠে ছিলেন বলেই ব্যর্থতার দায়ভার এসে পড়েছে বিরাট-পত্নীর ওপরে। সমাজমাধ্যমে তীব্র কটাক্ষ করা হচ্ছে তাকে। স্বামীর খেলা দেখতে, তাকে উৎসাহ দিতেই ওভালে উড়ে গিয়েছিলেন আনুশকা; কিন্তু ভারত হারায় তাকে ‘অপয়া’ অপবাদও শুনতে হচ্ছে। তিনি মাঠে এলেই নাকি ভারত হারে- এমন কথাও বলেছেন সমালোচকরা।

একজন মন্তব্য করেছেন, আনুশকা যখন স্টেডিয়ামে থাকেন, ভারতের জেতার সম্ভাবনা তো শূন্য! আরেকজনের বক্তব্য, ভারতীয় ক্রিকেটের জন্য সবচেয়ে খারাপ ব্যাপার হলো আনুশকা শর্মা। এক টুইটার ব্যবহারকারীর উপদেশ, আনুশকার বাড়িতে থাকাই উচিত। আবার কেউ বললেন, যবে থেকে এই মহিলা ক্রিকেট দেখা শুরু করেছেন, ভারত আর আইসিসি টুর্নামেন্ট জেতে না।

অবশ্য এমন ঘটনা প্রথমবার নয়। এর আগেও বহুবার কোনো কারণ ছাড়াই ভারতীয় ক্রিকেট দলের ব্যর্থতার জন্য আনুশকাকে আক্রমণ করেছেন নেটাগরিকরা। তবে বরাবরের মতোই নায়িকার পাশে দাঁড়িয়েছেন তার অনুরাগীরা। ভারতের হার বা কোহলির ব্যর্থতার দায় কেন তার হবে, প্রশ্ন তাদের।