এক দশকে ‘বিটিএস’

প্রকাশ : ১৫ জুন ২০২৩, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

  বিনোদন ডেস্ক

বিশ্ব মাতানো কোরিয়ান পপ ব্যান্ড ‘বিটিএস’। ২০১০ সালে ব্যান্ডটি গঠিত হয়েছল। এর তিন বছর পর ২০১৩ সালের ১৩ জুন তাদের প্রথম অ্যালবাম প্রকাশ হয়। সেই হিসেবে গত মঙ্গলবার তাদের আত্মপ্রকাশের এক দশক পূর্ণ হয়েছে। এক দশক পূর্তি উপলক্ষে সম্প্রতি নতুন একটি গান উপহার দিয়েছে ‘বিটিএস’। ‘টেক টু’ শিরোনামের সেই গানটিও পাচ্ছে বিপুল সাড়া।

এ গানের রেশ ধরে ব্যান্ডটির সদস্য সুগা দিলেন এমন বার্তা, টেক টু। ধন্যবাদ এবং ভালোবাসা সবাইকে। ‘বিটিএস’র প্রধান সদস্য কিম নামজুন। যিনি আরএম নামে ভক্তদের কাছে পরিচিত। এক দশক পূর্তিতে তিনি বলেছেন, এই পথচলায় অনেক ঝড়বৃষ্টি ছিল এবং ভালোবাসাও ছিল। আমরা নিজস্ব জগত তৈরি করেছি, যেটা অন্য কেউ সম্ভবত বুঝতে পারবে না। আর্মি (বিটিএসের একনিষ্ঠ ভক্তের দল) এবং আরও যারা আমাদের সহযোগিতা করেছেন, সবাইকে ধন্যবাদ। আমি এমন কিছু অভিজ্ঞতা অর্জন করেছি, যেগুলো পুনরায় পারব না।

ব্যান্ডটির অন্যতম সদস্য জিমিন একটি খোলা চিঠি দিয়েছেন ভক্তদের উদ্দেশে। সেখানে লিখেছেন, আমি তোমাদের আগেও কয়েকবার বলেছি, কোনো নির্দিষ্ট কারণ ছাড়াই কাউকে ভালোবাসা এবং উৎসাহ দেওয়া সহজ নয়। এ কারণেই আমি বুঝতে পারি, আমরা কতটা তোমাদের খুশি করতে পেরেছি। তোমরা, যারা আমাদের এই উৎসাহ দিয়েছো, তোমাদেরও উচিত আনন্দ এবং ভালোবাসা গ্রহণ করা। বুঝতে পেরেছ? আর্মি, যাদের প্রতি আমি কৃতজ্ঞ; চলো অনেক অনেক সময় ধরে আনন্দে থাকি।