তোপের মুখে নুসরাত

প্রকাশ : ১২ জুলাই ২০২৩, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

  বিনোদন প্রতিবেদক

পঞ্চায়েত ভোটের কারণে গত শনিবার উত্তপ্ত হয়ে উঠেছিল গোটা পশ্চিমবঙ্গ। সকাল থেকে বোমা-গুলির আওয়াজে কান পাতা দায় হয়ে উঠেছিল বিভিন্ন জায়গায়। একদিনে মৃতের সংখ্যা দেখে কপালে উঠেছে চোখ। সবাইকে অবাক করে দিয়ে নিশ্চুপ বুদ্ধিজীবী তথা রাজনৈতিক দলের তারকা সদস্যরা। আর এবার তীব্র সমালোচনার মুখে পড়লেন তৃণমূল সংসদ সদস্য তথা অভিনেত্রী নুসরাত জাহান। যখন রাজ্যের বিভিন্ন জায়গায় অশান্তির পরিস্থিতি দেখে বুক হিম হওয়ার জোগাড় আমজনতার, তখন নুসরাত অনলাইন জুয়ার প্রচারে ব্যস্ত।

একটি অনলাইন বেটিং অ্যাপের হয়ে প্রচার করতে দেখা গিয়েছে তাকে। বিজ্ঞাপনী ভিডিওটি শেয়ার করার জন্য পঞ্চায়েত ভোটের দিনটাকেই বেছে নিয়েছিলেন তিনি। রাজনীতির সঙ্গে যুক্ত থেকেও বিনোদন জগতে নিজের ক্যারিয়ার চালিয়ে যাচ্ছেন নুসরাত। সিনেমার পাশাপাশি বিভিন্ন ব্র্যান্ডের মুখও তিনি। মাঝেমধ্যেই প্রচারের উদ্দেশ্যে নানান বিজ্ঞাপনী ভিডিও সোশ্যাল মিডিয়ায় শেয়ার করেন। কিন্তু একজন সংসদ সদস্য হয়ে জুয়া খেলার প্রচার করায় নেটিজেনদের তীব্র রোষের মুখে পড়েছেন এবার।

কমেন্ট বক্সে ক্ষোভ উগরে দিয়েছেন নেটনাগরিকরা। একজন ধিক্কার দিয়ে লিখেছেন, সংসদ সদস্য হয়ে বেটিং অ্যাপের প্রচার করছেন! লজ্জা হওয়া উচিত। আরেকজন লিখেছেন, আপনি নাকি সংসদ সদস্য ছি! এসব না করে একবার খোঁজ নিয়ে দেখুন কতজন পঞ্চায়েত ভোটে খুন হলো।

একজন সরাসরি আক্রমণ শানিয়ে লিখেছেন, পঞ্চায়েতে কতগুলো খুন হচ্ছে দেখুন। আপনি তো সংসদ সদস্য, তার ওপর তৃণমূলের তারকা প্রচারক। একটু তো মেরুদণ্ড সোজা রাখুন। আপনাদের উসকানিতে এতগুলো লোক মরছে। রাতে ঘুম হয়?

নুসরাতের জীবনের সঙ্গে বিতর্ক ও ট্রলের যোগাযোগ নতুন নয়। অতীতে বহুবার তার বিবেক, মানসিকতা নিয়ে প্রশ্ন উঠেছে। এমনকি নিজের বাবার অসুস্থতার সময়েও টিকটক ভিডিও বানিয়ে চূড়ান্ত ট্রলের মুখে পড়েছিলেন তিনি। কিন্তু তাতেও দমানো যায়নি তাকে।