আক্ষেপ তমা মির্জার

প্রকাশ : ২৮ জুলাই ২০২৩, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

  বিনোদন প্রতিবেদক

পাইরেসির কবলে পড়েছে ঈদে মুক্তিপ্রাপ্ত সিনেমা ‘সুড়ঙ্গ’। অনলাইনে বিভিন্ন প্ল্যাটফর্মে ছবিটির হল প্রিন্ট দেখা যাচ্ছে বিনামূল্যে, যা ক্ষতিগ্রস্ত করেছে সিনেমা সংশ্লিষ্টদের। এক ফেসবুক স্ট্যাটাসে ‘সুড়ঙ্গ’ পাইরেসি হওয়া প্রসঙ্গে আক্ষেপ প্রকাশ করেছেন নায়িকা তমা মির্জা। তিনি লিখেছেন, আমাদের সিনেমাটা পাইরেসি করে দিল, কই সেটা নিয়ে তো কাউকে স্ট্যাটাস দিতে দেখলাম না। আচ্ছা অন্য সিনেমা তো এমন ভয়াবহভাবে পাইরেসি হয়ে সেটা ছড়িয়ে পড়তে দেখলাম না। যদিও আমাদের টিম দিন নেই রাত নেই এটা নিয়েই কাজ করে যাচ্ছে।

এর পর তমা প্রশ্ন রেখে বলেন, যুক্তরাষ্ট্রে আমাদের ছবিটি এত ভালো ব্যবসা করছে কই সেটা নিয়ে তো স্ট্যাটাস দিচ্ছেন না, কলকাতায় কি হচ্ছে না হচ্ছে সঠিক তথ্য না জেনে সেটা নিয়ে রসালো স্ট্যাটাস দিচ্ছেন? যখন মুক্তির প্রথম দু’দিন কলকাতায় আমাদের সিনেমা ভালো গেল, সবাই প্রশংসা করা শুরু করল আর ঠিক তার পরপরই সিনেমাটি পাইরেসি হয়ে গেল? তখনও চুপ কেন আপনারা?

এরপর নায়িকা লেখেন, এটা জানেন তো পাইরেসি আমাদের দেশ থেকেই হয়েছে। তারপর বৃহৎ আকারে ভাইরাল করে দেওয়া হয়েছে। এটা নিয়ে অন্তত কিছু বলেন। নাকি বলা বারণ? আরে ভাই আপনারাই আপন হলেন না আবার চান পাশের দেশ আপন হয়ে আমাদের সিনেমা দেখে অজ্ঞান হয়ে পড়ে যাক? সর্বশেষ তমা বললেন, দেশের বাইরে ‘সুড়ঙ্গ’ অনেক ভালো যাচ্ছে, সামনে আরো ভালো যেতো আর সেটার পুর্বাভাস পেয়েই হয়তো এই পাইরেসি!

যাই হোক ভাইরা এবার একটু থামেন। আর দোয়া করেন যে কষ্ট আমাদের টিম পেলো আর যে ক্ষতি আমাদের হয়েছে বাকি সিনেমাগুলোর যেনো না হয়। পাইরেসি বন্ধ করা এখন সবচেয়ে জরুরী। কারণ আমাদের সিনেমা আমাদের সম্পদ আমাদের গর্ব। এদিকে ‘সুড়ঙ্গ’ সিনেমার পাইরেসির সঙ্গে যারা জড়িত তাদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেওয়ার ঘোষণা দিয়েছেন নির্মাতা রায়হান রাফি।