আবারও বাংলা সিনেমায় শর্মিলা ঠাকুর

প্রকাশ : ০৩ সেপ্টেম্বর ২০২৩, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

  বিনোদন ডেস্ক

শর্মিলা ঠাকুরের বাংলা সিনেমা থেকেই পথচলা শুরু হয়েছিল। তবে বিগত এক যুগের বেশি এর সঙ্গেই তার দূরত্ব তৈরি হয়েছে। এবার সেই দূরত্ব মুছে গেল। কারণ দীর্ঘ ১৪ বছর পর আবার বাংলা সিনেমায় ফিরছেন শর্মিলা ঠাকুর। শর্মিলা ঠাকুরের এ প্রত্যাবর্তনের পেছনে কাজ করেছেন ঋতুপর্ণা সেনগুপ্ত। সিনেমাটি নির্মাণ করবেন সুমন ঘোষ।

এটি প্রযোজনা করছেন ঋতুপর্ণা নিজেই। শর্মিলা ও ঋতুপর্ণা ছাড়া এ সিনেমায় থাকছেন ইন্দ্রনীল সেনগুপ্ত। গত শুক্রবার এ সিনেমার আনুষ্ঠানিক ঘোষণা করা হয়েছে। সিনেমার নাম ‘পুরাতন’।

এ সময় উপস্থিত ছিলেন সিনেমার কলাকুশলীরা। শর্মিলার শেষ বাংলা সিনেমা ছিল ‘অন্তহীন’। আবার বাংলায় সিনেমায় ফিরতে পেরে খুশি অভিনেত্রী বললেন, ‘এখন আসলে ভালো সিনেমা করতে চাই। ঋতুপর্ণার সঙ্গে দীর্ঘদিন আমার পরিচয়। সুমনের ছবিও আমি দেখেছি। আশা করছি একটা ভালো সিনেমা আমরা উপহার দিতে পারব।’ শর্মিলাকে বাংলা সিনেমায় রাজি করানো প্রসঙ্গে ঋতুপর্ণা বলেন, ‘আসলে সুমনের সঙ্গে বিষয়টা নিয়ে আমার কথা হয়। পরে আমরা তার সঙ্গে আলোচনা করতে তিনি চিত্রনাট্য পড়ে সম্মতি জানান।’ এ মুহূর্তে ‘কাবুলিওয়ালা’ সিনেমার কলকাতা পর্বের শুটিং শেষ করেছেন সুমন। গত শুক্রবার তিনি এ সিনেমা আউটডোর শুটিংয়ে কার্গিলে থাকায় সাংবাদিক বৈঠকে উপস্থিত থাকতে পারেননি। সিনেমার বিষয়ে শর্মিলা এবং ঋতুপর্ণা এখন কিছুই খোলাসা করতে চাইলেন না।

শুধু জানালেন মা এবং মেয়ের সম্পর্ক নিয়ে এ সিনেমার গল্প আবর্তিত হবে। মায়ের চরিত্রে শর্মিলা এবং মেয়ের চরিত্রে অভিনয় করবেন ঋতুপর্ণা। সিনেমায় ঋতুপর্ণার স্বামীর চরিত্রে রয়েছেন ইন্দ্রনীল।