ঢাকা ২৭ অক্টোবর ২০২৪, ১২ কার্তিক ১৪৩১ | বেটা ভার্সন

হাজারি ঠাকুর হবেন মোশাররফ করিম

হাজারি ঠাকুর হবেন মোশাররফ করিম

মোশাররফ করিম ব্রাত্য বসুর ‘হুব্বা’ সিনেমায় কাজ করে ফিরেছেন। এবার জানা গেল ‘আদর্শ হিন্দু হোটেল’ নামে একটি ওয়েব সিরিজেও কাজ করবেন তিনি। বিভূতিভূষণ বন্দ্যোপাধ্যায় রচিত উপন্যাস ‘আদর্শ হিন্দু হোটেল’ অবলম্বনে ওয়েব সিরিজটি বানাবেন অরিন্দম শীল। এতে প্রধান চরিত্র হাজারি ঠাকুরের চরিত্রে তিনি বেছে নিয়েছেন মোশাররফ করিমকে। অরিন্দম জানিয়েছেন, চিত্রনাট্য লেখার সময় হাজারি ঠাকুর চরিত্রে মোশাররফ করিমের চেহারা ভেসে উঠছিল তার চোখের সামনে। তার ভাষ্য, ‘চিত্রনাট্য লেখার সময় থেকেই মাথার ভেতর মোশাররফ করিমের নাম ঘুরছিল। পরে তার সঙ্গে যোগাযোগ করি। তিনি রাজি হয়ে যান।

উপন্যাসটি বিভূতিভূষণ বন্দ্যোপাধ্যায় যে সময়ের আলোকে লিখেছিলেন, সেটাই তুলে ধরা হবে। অরিন্দমের মতে, পিরিয়ড ড্রামা না করলে লেখকের লেখার নির্যাসকে ঠিকমতো তুলে ধরা যাবে না। হিন্দু ব্রাক্ষ্মণ হাজারি ঠাকুর কলকাতার রাণাঘাটের বেঁচু চক্রবর্তীর হোটেলের রাঁধুনি। শুধু তার হাতের রান্না খাবার জন্যই মানুষ দূর-দূরান্ত থেকে এসে হোটেলে খায়।

কিন্তু হাজারির ভাগ্যে জোটে কেবলই গঞ্জনা। তাই তো সে স্বপ্ন দেখে নিজের হোটেলের। কোনোরকম সঞ্চয় না থাকা সত্ত্বেও স্বপ্ন দেখার সাহস ছিল তার। স্বপ্ন, সততা, একাগ্রতা আর মানুষের ভালোবাসা নিয়ে শেষ পর্যন্ত হয়েছিল একজন সফল হোটেল মালিক। সামান্য হোটেল রাঁধুনি থেকে হোটেলের মালিক হওয়ার চমকপ্রদ কাহিন তুলে ধারা হয়েছে ‘আদর্শ হিন্দু হোটেল’ উপন্যাসে।

এতে আরো অভিনয় করবেন অনন্যা চট্টোপাধ্যায়। তার চরিত্রের নাম পদ্ম ঝি। এ ছাড়া আছেন ছোটপর্দার জনপ্রিয় মুখ ঊষসী রায়। ওয়েব সিরিজটি প্রযোজনা করবে ক্যামেলিয়া প্রোডাকশন। ওটিটি প্ল্যাটফর্ম ফ্রাইডের জন্য নিমির্তি হচ্ছে এটি। ডিসেম্বর-জানুয়ারি নাগাদ ছবির শুটিং শুরু হবে বলে জানা গেছে।

আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত