প্রধানমন্ত্রী শেখ হাসিনা রূপে ফারিয়া

প্রকাশ : ১৩ অক্টোবর ২০২৩, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

  বিনোদন প্রতিবেদক

আজ শুক্রবার দেশের ১৫৩টি সিনেমা হলে মুক্তি পেতে যাচ্ছে ‘মুজিব : একটি জাতির রূপকার’। ভারতের প্রখ্যাত নির্মাতা শ্যাম বেনেগাল পরিচালিত এ সিনেমায় চিত্রনায়িকা নুসরাত ফারিয়া অভিনয় করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনার চরিত্রে। এত দিন এই কথা শোনা গেলেও শুটিং অথবা সিনেমাটির কোনো দৃশ্যে তিনি ধরা দেননি। এবার সেই প্রতীক্ষার অবসান হলো, ভক্তদের মাঝে এই অভিনেত্রী ধরা দিলেন শেখ হাসিনা রূপে। সম্প্রতি সামাজিক যোগাযোগমাধ্যমে সিনেমাটির সেই লুকই প্রকাশ্যে এনেছেন ফারিয়া। সেখানে তার পরনে রয়েছে সাদা শাড়ি, মাথায় ঘোমটা।

গলায় সোনার গয়না ও হাতে একটি লাল গোলাপ। ক্যাপশনে লিখেছেন, ‘তাঁর বিয়ের সময়ে।’ লুকটি প্রকাশ্যে আসতেই ভক্তদের প্রশংসায় ভাসছেন অভিনেত্রী। শেখ হাসিনার চরিত্রে অভিনয় করতে পেরে ভীষণ উচ্ছ্বসিত নুসরাত ফারিয়া।

অভিজ্ঞতার কথা শেয়ার করে গণমাধ্যমকে তিনি বললেন, ‘সিনেমাটির জন্য প্রথম প্রস্তাব আসা থেকে শুরু করে এখন পর্যন্ত খুব সুন্দর একটা সফরের মধ্যদিয়ে যাচ্ছি। সবাই এত পরিশ্রম করে ছবিটা তৈরি করেছেন।

সেটা এবার মুক্তি পাচ্ছে, ভেবেই আমার ভালো লাগছে।’ অভিনেত্রী জানালেন, এই চরিত্রে সুযোগ পেয়ে প্রথমে বিশ্বাস করতে পারেননি তিনি। তার ভাষ্য, ‘জানার পর নিজেকে আমার দেশের সব থেকে সৌভাগ্যবান মানুষ মনে হয়েছিল। কারণ, এর আগেও কেউ কখনো পর্দায় তার চরিত্রে অভিনয় করেননি। ভবিষ্যতে কেউ করবে কি না, সেটাও জানি না।’

প্রসঙ্গত, বাংলাদেশ-ভারতের যৌথ প্রযোজনায় ‘মুজিব : একটি জাতির রূপকার’ সিনেমায় বঙ্গবন্ধুর চরিত্রে অভিনয় করেছেন আরিফিন শুভ। ফজিলাতুন্নেছা মুজিবের চরিত্রে নুসরাত ইমরোজ তিশা, শেখ হাসিনার চরিত্রে নুসরাত ফারিয়া ও তাজউদ্দীন আহমদের চরিত্রে রিয়াজ আহমেদ।

অন্যান্য চরিত্রে অভিনয় করেছেন দিলারা জামান, চঞ্চল চৌধুরী, সিয়াম আহমেদ, জায়েদ খান, খায়রুল আলম সবুজ, ফেরদৌস আহমেদ, দীঘি, রাইসুল ইসলাম আসাদ, গাজী রাকায়েত, তৌকীর আহমেদ ও মিশা সওদাগরসহ দেশের শতাধিক অভিনয়শিল্পী।