জাতীয় চলচ্চিত্র পুরস্কারে উপস্থাপনায় ফেরদৌস-পূর্ণিমা

প্রকাশ : ০৮ নভেম্বর ২০২৩, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

  বিনোদন প্রতিবেদক

ঢালিউডের জনপ্রিয় দুই তারকা ফেরদৌস ও পূর্ণিমা। পর্দায় তারা জুটি হয়ে সফল হয়েছেন। পর্দার বাইরেও তাদের কেমিস্ট্রিটা জমজমাট। সেই রসায়নের দারুণ প্রয়োগ দেখা গেছে অনেক অনুষ্ঠানে, যেখানে তারা উপস্থাপক হিসেবে জুটি বেঁধেছেন। আবারও দুই তারকা আসছেন উপস্থাপক হিসেবে। এবারের জাতীয় চলচ্চিত্র পুরস্কার প্রদান অনুষ্ঠান সঞ্চালনার দায়িত্বে থাকবেন তারা। চলতি সপ্তাহে ঘোষণা করা হয়েছে ২০২২ সালের জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্তদের নাম।

আগামী ১৪ নভেম্বর বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। চীন মৈত্রী সম্মেলন কেন্দ্রে অনুষ্ঠেয় এ অনুষ্ঠান উপস্থাপনা করবেন ফেরদৌস ও পূর্ণিমা। তথ্য মন্ত্রণালয় ও বিটিভির বিশ্বস্ত সূত্র বিষয়টি নিশ্চিত করেছেন। পূর্ণিমাও জানিয়েছেন তিনি জাতীয় চলচ্চিত্র পুরস্কার প্রদান অনুষ্ঠান উপস্থাপনার জন্য প্রস্তুত।

তিনি বলেন, ‘আমাকে প্রস্তাব দেওয়া হয়েছে বিটিভি থেকে। আমি সম্মতি জানিয়েছি। আমার সঙ্গে উপস্থাপনা করছে ফেরদৌস। এর আগেও আমি এ মঞ্চে সঞ্চালনা করেছি। চলচ্চিত্রের জন্য রাষ্ট্রীয় স্বীকৃতির এ অনুষ্ঠানটি সব সময়ই উপভোগ করি। এখানে প্রধানমন্ত্রী নিজে উপস্থিত থাকেন। আরো গণ্যমান্যরা থাকেন। এ কারণে অনুষ্ঠানটি নিয়ে অনেক উত্তেজনাও থাকে। চেষ্টা করব সবার জন্য উপভোগ্য একটি অনুষ্ঠান উপহার দিতে।’ ফেরদৌস বলেন, ‘উপস্থাপনার জন্য আলোচনা চলছে। তবে চূড়ান্ত হতে আরো দুয়েক দিন লাগবে। আমি খুবই উপভোগ করব জাতীয় চলচ্চিত্র পুরস্কারের মঞ্চে সঞ্চালনার দায়িত্ব পেলে। আশা করছি পূর্ণিমার সঙ্গে রঙিন ও প্রাণবন্ত একটি অভিজ্ঞতা হবে।’ গত ৩১ অক্টোবর তথ্য মন্ত্রণালয়ের এক প্রজ্ঞাপনে জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্তদের তালিকা প্রকাশ করা হয়েছে। চলচ্চিত্রশিল্পে গৌরবোজ্জ্বল ও অসাধারণ অবদানের স্বীকৃতি হিসেবে ২৭ ক্ষেত্রে বিশিষ্ট শিল্পী ও কলাকুশলী এবার জাতীয় চলচ্চিত্রের জন্য মনোনীত হয়েছেন।