ঢাকা ২৮ অক্টোবর ২০২৪, ১৩ কার্তিক ১৪৩১ | বেটা ভার্সন

ইফিতে জয়ার চার সিনেমা

ইফিতে জয়ার চার সিনেমা

বাংলাদেশের জনপ্রিয় অভিনেত্রী জয়া আহসান। ভারতের গোয়ায় আজ থেকে শুরু হচ্ছে ইন্টারন্যাশনাল ফিল্ম ফেস্টিভ্যাল অব ইন্ডিয়ার (ইফি)। উৎসবের ৫৪তম আসর চলবে ২৮ নভেম্বর পর্যন্ত। সেখানে জয়া আহসানের চারটি চলচ্চিত্র প্রদর্শিত হবে। জানা যায়, ইফির উদ্বোধনী দিনে জয়া আহসান অভিনীত প্রথম হিন্দি সিনেমা ‘কড়ক সিং’র ট্রেলার প্রকাশিত হবে। এরপর আগামী ২২ নভেম্বর হবে সিনেমাটির প্রিমিয়ার। এর মধ্যে সিনেমার অভিনয় শিল্পীরাসহ লালগালিচায় হাঁটবেন। সিনেমাটি নির্মাণ করেছেন অনিরুদ্ধ রায় চৌধুরী। এতে জয়া ছাড়াও আরো অভিনয় করেছেন বলিউডের পঙ্কজ ত্রিপাঠি ও সানজানা সাংঘিসহ অনেকে।

হিন্দি ভাষার ‘কড়ক সিং’ ছাড়াও এবারের উৎসবে জয়ার আরো তিনটি চলচ্চিত্র প্রদর্শিত হবে। সেগুলো হচ্ছে- ‘ফেরেশতে’, ‘পুতুলনাচের ইতিকথা’ ও ‘অর্ধাঙ্গিনী’।

ভারতের সবচেয়ে বড় এ উৎসবে এর আগেও ২০২২ সালে জয়া অভিনীত ‘নকশিকাঁথার জমিন’ প্রদর্শিত হয়েছিল। সে সময় বেশ সাড়া ফেলেছিল সিনমাটি। উৎসব শেষে ‘কড়ক সিং’র প্রচারে ব্যস্ত হয়ে পড়বেন জয়া আহসান। এছাড়া তার বেশ কিছু সিনেমা আটকে আছে, যা শিগগিরই মুক্তি পাবে। এর মধ্যে রয়েছে বাংলাদেশে ‘জয়া আর শারমিন’ ও পেয়ারার সুবাস, কলকাতার ‘কালান্তর’, ‘পুতুলনাচের ইতিকথা’, ‘ওসিডি’ ও ‘ভূতপরী’। অন্যদিকে সায়ন্তন মুখোপাধ্যায়ের ঝরা পালক সিনেমায় অভিনয় করে জয়া আহসান ব্যাপকভাবে প্রশংসা পেয়েছেন কলকাতাসহ সারা পশ্চিমবাংলাজুড়ে। কবি জীবনানন্দ দাশের জীবনের ওপর এই সিনেমা নির্মিত হয়েছে। ঝরা পালকও প্রদর্শিত হবে উৎসবে। সবশেষে জয়া আহসান বলেন, ‘আমি বিষয়টি দারুণ উপভোগ করছি।’

আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত