ঢাকা ২৮ অক্টোবর ২০২৪, ১৩ কার্তিক ১৪৩১ | বেটা ভার্সন

সংগ্রামী নারীর চরিত্রে সাবিলা নূর

নাটকের নাম ‘মৎস্যকন্যা’
সংগ্রামী নারীর চরিত্রে সাবিলা নূর

ছোটপর্দার জনপ্রিয় অভিনেত্রী সাবিলা নূর। শোবিজের নানা অস্থিরতার মধ্যেও অল্প ক’জন তারকা নিজেদের সামলে রাখেন শক্ত হাতে। তাদের নিয়ে আলোচনা হয় শুধুমাত্র কাজের মাধ্যমে। শিল্পকে ভালোবেসে তা চর্চা করেই তারা পরিতৃপ্ত থাকেন।

তেমনি একজন অভিনেত্রী সাবিলা নূর। পেশাজীবন ও ব্যক্তিজীবনের চমৎকার সমন্বয় করে চলছেন এই অভিনেত্রী। আগের তুলনায় এখন কাজের সংখ্যা কমিয়ে দিয়েছেন। তবে দারুণ সব গল্পে ভিন্ন ভিন্ন চরিত্রে হাজির হন এই তারকা। তারই ধারাবাহিকতায় ছোটপর্দার তুমুল জনপ্রিয় অভিনেত্রী সাবিলা নূরকে এবার দেখা যাবে মৎস্যকন্যার ভূমিকায়।

নাটকের নাম ‘মৎস্যকন্যা’। নিজের ভেরিফায়েড ফেসবুক পেজে সেই নাটকের পোস্টার শেয়ার করেছেন তিনি। তাতে সাবিলাকে দেখা যাচ্ছে নববধূর বেশে। তবে তার সাজে রয়েছে ভিন্নতা, রয়েছে চমক! নেই নববধূর মুখে সুখের হাসি কিংবা নতুন স্বপ্ন বুননের উচ্ছ্বাস। করুণ চোখের সাবিলা চেয়ে আছেন অকপট। মুখের এক পাশে রক্তের ছোপ ছোপ দাগ! কি ঘটতে যাচ্ছে এই নাটকে?

সাবিলাকেই বা কী ধরনের চরিত্রে দেখা যাবে? এখনই বলতে নারাজ তিনি।

শুধু জানিয়ে দিলেন, অচিরেই নাটকটি আরটিভিতে দেখতে পাবেন দর্শক। নাটকটি রচনা করেছেন দয়াল সাহা ও নির্দেশনা দিয়েছেন অলক হাসান। এতে আরেকটি গুরুত্বপূর্ণ চরিত্রে অভিনয় করেছেন গুণী অভিনেতা ফজলুর রহমান বাবু। এদিকে, সাবিলা সম্প্রতি আলোচনায় এসেছেন জাতির পিতা বঙ্গবন্ধুর বায়োপিক ‘মুজিব : একটি জাতির রূপকার’-এ শেখ রেহানার চরিত্রে অভিনয় করে। এছাড়া দুদিন আগেই সাবিলা ও জোভান অভিনীত নাটক ‘ক্রাশ অ্যান্ড কানেকশন’ ৬ মিলিয়ন ভিউ অতিক্রম করেছে।

এছাড়া সাবিলা সোশ্যাল মিডিয়ায় প্রশংসা কুড়াচ্ছেন একটি ভিন্ন কারণে। তার ফেসবুক পেজে গেলে খেয়াল করবেন অল্প কিছুদিন পরপরই তিনি মুমূর্ষু রোগীর জন্য রক্ত চেয়ে পোস্ট দিচ্ছেন কিংবা প্রতিবন্ধী দোকানির প্রচারণা করছেন।

যেখানে অনেক তারকা আজকাল তাদের সোশ্যাল মিডিয়াকে বাণিজ্যিক কারণে ব্যবহার করছেন, সেখানে সাবিলার এমন মানবিক আচরণ তার অনুসারিদের মুগ্ধ করছে।

আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত